ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী ও বালিয়াকান্দির কয়েকটি ইউপিতে ডিডিএলজি’র মতবিনিময়
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-০৩ ১৪:৪৬:৫৩
রাজবাড়ী সদর উপজেলার বানিবহ ইউনিয়নে গতকাল ৩রা আগস্ট জন্ম-মৃত্যু নিবন্ধন সম্পর্কে করণীয় বিষয়ে মতবিনিময় সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) মোঃ মাহাবুর রহমান শেখ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার বানিবহ, রামকান্তপুর ও বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের জনপ্রতিনিধিদের জন্ম-মৃত্যু নিবন্ধন সম্পর্কে করণীয় বিষয়ে গতকাল ৩রা আগস্ট মতবিনিময় সভা করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) এবং অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ। 

  সভায় শিশুর জন্মের ৪৫দিনের মধ্যে জরিমানা বা ফি ব্যতিরেকে বিনামূল্যে জন্ম নিবন্ধন করার বিষয়ে সংশ্লিষ্টদের উদ্বুদ্ধ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। 

  এ সময় জন্ম মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এবং এ সংক্রান্ত বিধিমালা সম্পর্কে আলোচনা করা হয় এবং জন্ম মৃত্যু নিবন্ধন সফটওয়্যার সম্পর্কে খুঁটিনাটি বিস্তারিতভাবে পর্যালোচনা করা হয়। সঠিক সময়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন এর গুরুত্ব সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। 

  এ বিষয়ে সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য সকলকে দায়িত্ব পালনে আন্তরিক হওয়ার জন্য উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) মোঃ মাহাবুর রহমান শেখ আহবান জানান।

  এ ক্ষেত্রে ইউপি চেয়ারম্যান, গ্রাম পুলিশ, ইউপি সদস্য, মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের মাঝে নেটওয়ার্কিং কার্যকর করতে উদ্যোগী হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ