ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
পাংশায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯১তম জন্মবার্ষিকী পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-০৮ ১৫:৩২:৪১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল ৮ই আগস্ট বঙ্গমাতা “সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী” প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
  এ উপলক্ষে পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমের অনুষ্ঠানে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।
  পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বক্তব্য রাখেন।
  অন্যান্যের মধ্যে পাংশার এসিল্যান্ড নুজহাত তাসনীম আওন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সেন ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহার। উপস্থাপনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।
  প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেছা মুজিব অসাধারণ মনোবল ও দূরদর্শিতার অধিকারী ছিলেন। একজন নারী হিসেবে, একজন মা হিসেবে তার ধৈর্য, সহনশীলতা, বিচক্ষণতা ও সামগ্রিক চিন্তা-চেতনা অনুসরণীয়। যা লালন করলে নারী সমাজের কল্যাণ বয়ে আনবে।
  অনুষ্ঠানে বক্তারা বলেন, বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধীকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে বঙ্গমাতা বঙ্গবন্ধুকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণসহ রাজনৈতিক জীবনে তার প্রভাব ছিল অপরিসীম। দেশ ও জাতি গঠনে বঙ্গমাতার অসামান্য অবদানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বক্তারা।
  আলোচনা সভা শেষে কয়েকজন নারীর মাঝে সেলাই মেশিন, বাইসাইকেল, হারমোনিয়াম, ক্যারামবোর্ড ও লুডুর কোর্টসহ অন্যান্য উপকরণ বিতরণ করেন অতিথিবৃন্দ।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ