ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় বিক্ষুব্ধ জনতার বাঁধায় বাল্কহেড হতে বালু নামানো বন্ধ
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-০৯ ১৪:১৩:৪০
গতকাল ৯ই আগস্ট বিকেলে দৌলতদিয়া ক্যানাল ঘাট দিয়ে বাল্কহেড হতে বালু নামানো বন্ধ করে দিয়েছে স্থানীয় বিক্ষুদ্ধ জনতা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ক্যানাল ঘাট দিয়ে বাল্কহেড হতে বালু নামানো বন্ধ করে দিয়েছে স্থানীয় বিক্ষুদ্ধ জনতা। গতকাল ৯ই আগস্ট বিকেল সাড়ে ৫টার দিকে দৌলতদিয়া ক্যানাল ঘাট এলাকার মরাপদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

  প্রত্যক্ষদর্শীরা জানায়, নদী ভাঙ্গন কবলিত গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া মরাপদ্মা নদীর ক্যানাল ঘাট এলাকায় মহাসড়কের পাশে বেশ কয়েকটি বালুর চাতাল তৈরি করে বালু ভর্তি বাল্কহেড হতে বালু আনলোড করছে স্থানীয় বালু ব্যবসায়ীরা। কিন্তুু বাল্কহেডের বড় বড় পাখার আঘাতে স্থানীয় দুটি মাটির রাস্তা ভেঙে যাচ্ছে। সেইসাথে বসত বাড়িঘরও হুমকির মুখে রয়েছে। 

  গতকাল সোমবার বিকেল ৫টার দিকে বড় একটি বাল্কহেডের পাখার ঘূর্ণনে তীব্র স্রোতের সৃষ্টি হয়। এতে ক্যানালের মাঝ দিয়ে ইদ্রিস পাড়া ও বেপারী পাড়াগামী মাটির রাস্তাটি ধ্বসে যেতে থাকে। তখন বিক্ষুব্ধ জনতা সেখানে জড়ো হয়ে বাল্কহেড হতে বালু আনলোড বন্ধ করে দেয়। এতে করে সেখানে ১০/১২টি বাল্কহেড বালু আনলোড করতে না পেরে অপেক্ষা করতে দেখা যায় ।   

  সরেজমিন আলাপকালে ভুক্তভোগী খলিল গায়েন, খবির ফকির, ইদ্রিস মালত, সালাম মুন্সিসহ কয়েকজন বলেন, আমরা খুবই অশান্তির মধ্যে আছি। দিনরাত বাল্কহেডের অসহনীয় শব্দে আমরা অতিষ্ঠ হয়ে গেছি।রাতে ঘুমাতে পারি না। তারপর এখন আবার রাস্তা ভেঙে যাচ্ছে। বাড়ি-ঘরও ভেঙে যাওয়ার উপক্রম হয়েছে।

  এ সময় ঘটনাস্থলে উপস্থিত বালু ব্যবসায়ীদের সদস্য ফারুক মোল্লা বলেন, জনদুর্ভোগ কমাতে আমরা সকল ব্যবসায়ীরা সিদ্ধান্ত নিয়েছি রাত ১০টার পর বাল্ক হেড বন্ধ রাখার। এছাড়া রাস্তা বা অন্য যে জায়গাগুলোতে ভাঙন দেখা দিয়েছে সেখানে সুরক্ষার জন্য ব্যবস্থা নেয়া হবে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ