ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
গোপালগঞ্জে গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করছে যশোর সেনানিবাস
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-১৫ ২০:০৯:০৭
গোপালগঞ্জের কোটালীপাড়ায় গতকাল ১৫ই জুন দিনব্যাপী গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ওষুধ ও ত্রাণ সামগ্রী বিতরণ করে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন -মাতৃকণ্ঠ।

করোনা ও আম্পান পরবর্তী পরিস্থিতিতে জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন যশোর সেনানিবাস।  
  করোনার ভয়ে যখন সারা দেশের মানুষ অত্যন্ত শোচনীয় অবস্থার মধ্যে নিমজ্জিত তখন প্রয়োজনীয় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত দুস্থ-অসহায় মানুষের জন্য জরুরী চিকিৎসা সামগ্রী নিয়ে জনগণের দোরগোড়ায় হাজির হচ্ছে যশোর সেনানিবাসের সেনা সদস্যরা। তারা চিকিৎসা সেবা দিতে ছুটে যাচ্ছেন প্রত্যন্ত এলাকাতেও। 
  এরই ধারাবাহিকতায় গতকাল ১৫ই জুন দিনব্যাপী গোপালগঞ্জের কোটালীপাড়ায় গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ওষুধ ও ত্রাণ সামগ্রী বিতরণ করে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। দিনব্যাপী কোটালীপাড়ার পাবলিক ইনস্টিটিউশন প্রাঙ্গণে এই বিশেষ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়ার কমান্ডারের নির্দেশনায় এই বিশেষ মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়। ক্যাম্পে ১২০ জন গর্ভবতী মহিলাকে সামরিক ও বেসামরিক ৫জন চিকিৎসকের একটি টিম চিকিৎসা সেবা প্রদান করে। এছাড়াও বিনামূল্যে ওষুধ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 
  ক্যাম্পেইন পরিচালনাকারী যশোর সেনানিবাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কোটালীপাড়া উপজেলার যেসকল গর্ভবতী মায়েরা বর্তমানে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আতঙ্ক ও দারিদ্রতার কারণে ডাক্তার দেখাতে পারছেন না-তাদের জন্য এই বিশেষ ক্যাম্পেইনটি পরিচালনা করা হয়। 
  এছাড়াও যশোর সেনানিবাসের সেনা সদস্যরা করোনা প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম, ত্রাণ বিতরণ, গণপরিবহন মনিটরিং, প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে। এর পাশাপাশি সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত দুর্গম এলাকার পানিবন্দী মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা  পৌঁছে দেয়া, ঘর-বাড়ী ও রাস্তাঘাট মেরামত, বিশুদ্ধ পানি সরবরাহ, চিকিৎসা সেবা প্রদান এবং ভেঙ্গে যাওয়া বেড়ীবাঁধ দ্রুত মেরামতের নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ