ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে নতুন ৩৪ জনের করোনা শনাক্ত॥৩জনের মৃত্যু
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৮-১০ ১৪:৪৭:১১

রাজবাড়ী জেলায় একদিনে নতুন করে আরো ৩৪জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে আরো ৩জনের। 

  গতকাল ১০ই আগস্ট রাজবাড়ী সদর হাসাপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থার আলিমা বেগম(৮০) নামে এক বৃদ্ধা মহিলার মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার রামকান্তপুর গ্রামের বাসিন্দা। এর আগে গত ৩রা আগস্ট করোনার উপসর্গ ও বার্ধক্যজনিত সমস্যা নিয়ে হাসপাতালে আসলে তাকে র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে নমুনা পরীক্ষা করা হলে তিনি  কোভিড আক্রান্ত বলে শনাক্ত হয়। এরপর তিনি নিজ বাড়ি ফিরে যান। গত ৯ই আগস্ট তার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং তারপর থেকে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় ছিল। 

  এছাড়াও রাজবাড়ী সদর উপজেলার ধুঞ্চি গোদার বাজার এলাকার বাসিন্দা ট্রাক ড্রাইভার মোঃ শাহিন মিয়া(৫০) করোনার উপসর্গ নিয়ে গতকাল ১০ই আগস্ট মারা গেছে। জ¦র ও ঠান্ডা নিয়ে ড্রাইভার মোঃ শাহিন মিয়া গত ১৪দিন যাবৎ নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিল। এর মধ্যে গত ৭ই আগস্ট সে করোনার টিকা নেয় বলে স্থানীয়রা জানায়। গতকাল ১০ই আগস্ট শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়ার পথে দুপুর পৌনে ২টার দিকে তার মৃত্যু হয়।

  এছাড়াও রাজবাড়ী সদর উপজেলার আটদাপুনিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও লেখক নিতীশ চন্দ্র ভৌমিক(৫৫) হার্টের ও করোনার সমস্যা নিয়ে ঢাকার একটি হাসাপাতালে চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে আসে। কিছুদিন না যেতেই আবার তিনি অসুস্থ হয়ে পড়েন। গতকাল ১০ই আগস্ট সাড়ে ৩টায় তাকে ফের ঢাকায় নিয়ে যাবার পথে তার মৃত্যু হয়। 

  গতকাল ১০ই আগস্ট রাতে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৩৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সদর উপজেলার ১৩ জন, পাংশার ৭ জন, কালুখালীর ৩ জন, বালিয়াকান্দিতে ৯ জন  ও গোয়ালন্দ উপজেলার ২ জনের শরীরে করোনা ভাইরাস শরাক্ত হয়েছে। 

  এ জেলাতে মোট ৯ হাজার ৫৮০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪ হাজার ৭ শত  ৫৭ জন, পাংশায় ২ হাজার ৩ শত ৪০ জন, কালুখালীতে ৬ শত ৮১ জন, বালিয়াকান্দিতে ৭ শত ৬২ জন, গোয়ালন্দ উপজেলার ১ হাজার ৪০ জন। 

  আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছে ৭ হাজার ৮ শত ৩৬ জন। সদর উপজেলার ৪ হাজার ৮৮ জন, পাংশায় ১ হাজার ৮ শত ২জন, কালুখালীতে ৫ শত ২৩ জন, বালিয়াকান্দিতে ৫ শত ৭৭ জন ও গোয়ালন্দ উপজেলার ৮ শত ৪৬ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৭৭ জনের। সদর উপজেলার ৪৩ জন, পাংশায় ২২ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ৪ জন ও গোয়ালন্দ উপজেলায় ৩ জন। 

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৬২৪ জন। হাসপাতালে ভর্তি আছে ৫২ জন । 

  উল্লেখ্য, গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। করোনা শুরু থেকে গতকাল ১০ই আগস্ট পর্যন্ত ৩৫ হাজার ৯৬ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৯ হাজার ৫ শত ৮০ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ