ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
অসহায় দুই শিক্ষার্থীর পাশে রাজবাড়ীর ডিসি॥ভর্তির জন্য অনুদান ও শিক্ষা উপকরণ প্রদান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-১২ ১৯:০৮:১৮

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ১২ই আগস্ট তার স্বেচ্ছাধীন তহবিল থেকে অসহায় ২জন কলেজ শিক্ষার্থীর মধ্যে ১জনকে ভর্তির জন্য আর্থিক সহায়তা ও অপর ১জনকে শিক্ষা উপকরণ স্মার্টফোন প্রদান করেছেন।

  গতকাল ১২ই আগস্ট রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষ থেকে জেলা প্রশাসক দিলসাদ বেগম অসহায় শিক্ষার্থীদ্বয়ের মাঝে অনুদানের চেক এবং শিক্ষা উপকরণ স্মার্টফোন বিতরণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ এবং রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজ অধ্যক্ষ দিলীপ কুমার কর উপস্থিত ছিলেন।

  জানা যায়, শারীরিকভাবে প্রতিবন্ধী রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর এক মেধাবী শিক্ষার্থী অসচ্ছল পরিবারের সন্তান হওয়ায় কলেজে ভর্তি ও ফরম পূরণের জন্য তার প্রয়োজনীয় অর্থ ছিলো না। ওই শিক্ষার্থী জেলা প্রশাসকের কাছে আর্থিক সাহায্যের জন্য আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক দিলসাদ বেগম ভর্তি ও ফরম পূরণের জন্য তাকে আর্থিক অনুদানের চেক প্রদান করেন।

  এছাড়াও একই কলেজের অসচ্ছল অপর ১জন ছাত্রী স্মার্ট মোবাইল ফোনের জন্য অনলাইনে শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারছিল না। এরপর সে জেলা প্রশাসকের কাছে মোবাইল ফোনের জন্য আবেদন করলে জেলা প্রশাসক তাকে একটি স্মার্টফোন প্রদান করেন।

  এই করোনা মহামারিতে অসহায় শিক্ষার্থীদের পাশে জেলা প্রশাসক দিলসাদ বেগম যে ভাবে হাত বাড়িয়ে দিয়েছেন। তার কারণে অসচ্ছল পরিবারের সদস্যরা জেলা প্রশাসককে ধন্যবাদ জানান। 

  উল্লেখ্য, এর আগে গত ৪ঠা মে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের গাঁড়াল গ্রামের এক দিন মুজুরের মেধাবী ছেলেকে এমবিবিএস কোর্সে মেডিকেল কলেজে ভর্তির হতে ২৫ হাজার টাকা এবং আরো কয়েকজন মেধাবী শিক্ষার্থীকে আর্থিক সহয়তা প্রদান করেছেন।

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ