ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে করোনায় আক্রান্ত আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়ার ইন্তেকাল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-১৮ ১৪:৪৬:৩৭
শ্রদ্ধা ও ভালোবাসায় গতকাল ১৮ই আগস্ট চির বিদায় নিলেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া -মাতৃকণ্ঠ।

শ্রদ্ধা ও ভালোবাসায় চির বিদায় নিলেন রাজবাড়ী বুক ডিপোর মালিক, বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ পুস্তক ব্যবসায়ী সমিতি রাজবাড়ী জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি, সাবেক ন্যাপের সভাপতি, বর্তমান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া(৮০)।
  করোনায় আক্রান্ত হয়ে তিনি গতকাল ১৮ই আগস্ট ভোরে রাজধানী ঢাকার ডিএনসিসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন(ইন্না লিলাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যকালে তিনি ২ মেয়ে ও ১ ছেলে সহ অসংখ্যগুণীগ্রাহী রেখে গেছেন। 
  গতকাল ১৮ই আগস্ট বিকাল ৪টায় আব্দুল সাত্তার মিয়ার মরহেদ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নিয়ে আসা হলে সেখানে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। 
  এছাড়াও তার মরদেহে বীর মুক্তিযোদ্ধারা, সিপিবি, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি রাজবাড়ী জেলা শাখাসহ আরো অনেক সংগঠনের থেকে শ্রদ্ধা জানানো হয়।
  সেখানে থেকে তার মরদেহ রাজবাড়ী শহরের রেলওয়ে ময়দানে নেওয়া হয়। বিকাল ৫টায় সেখানে রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী অফিসার ফাইমি মোঃ সায়েফের নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে গার্ড অব অনার প্রদান করেন। 
  গার্ড অব অনার প্রদানের পর সংক্ষিপ্ত আলোচনায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আকবর আলী মর্জি, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু ও প্রয়াত আব্দুল সাত্তার মিয়ার ছেলে মোঃ জাহিদুল হক পাবলো বক্তব্য রাখেন। 
  আলোচনা শেষে জানাযা অনুষ্ঠিত হয়। বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। জানাযা শেষে তাকে রাজবাড়ী শহরের ভাবানীপুর কবস্থানে তাকে দাফন করা হয়। 
  উল্লেখ্য, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের প্রবীণ সহ-সভাপতি ও শহরের বেড়াডাঙ্গা ২নং সড়কের বাসিন্দা মোঃ আব্দুস সাত্তার মিয়ার করোনার উপসর্গ থাকায় গত ২৭শে জুলাই রাজবাড়ী হাসপাতালে নমুনা প্রদান করেন। গত ২৯শে জুলাই আরটি পিসিআরের মাধ্যমে নমুনা পরীক্ষা করা হলে তিনি কোভিড-১৯ আক্রান্ত বলে শনাক্ত হন।
  তার পুত্র মোঃ জাহিদুল হক পাবলো জানায়, করোনায় আক্রান্তের পর থেকে তার পিতা হাসপাতালের চিকিৎসকের তত্ত্বাবধানে নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ২রা আগস্ট দুপুরে তাকে ঢাকায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সেখান থেকে ওইদিন রাত ৯টায় তাকে মহাখালীতে ডিএনসিসি কোভিড-১৯ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ বেডে চিকিৎসাধীন থাকাকালে গতকাল ১৮ই আগস্ট ভোর ৫টায় ইন্তেকাল করেন।

 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ