ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
৪৬তম শাহাদাত বার্ষিকীতে মুক্তিযুদ্ধের সংগঠক কাজী হেদায়েত হোসেনকে শ্রদ্ধাভরে স্মরণ
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৮-১৮ ১৪:৪৮:৪৬

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক গণ পরিষদ সদস্য এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত রাজনৈতিক সহকর্মী কাজী হেদায়েত হোসেনর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ১৮ই আগস্ট মরহুমের কবর জিয়ারত, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 
  এ উপলক্ষে গতকাল বুধবার বিকাল ৪টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা প্রথমে কালো ব্যাজ ধারণ করে। এরপর সেখান থেকে একটি শোক র‌্যালী বের হয়ে মরহুমের বাসভবনে গিয়ে শেষ হয়। বাসভবনের পারিবারিক কবরস্থানে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। 
  এরপর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রয়াত কাজী হেদায়েত হোসেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণ শেষে শুরু হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল।
  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রয়াত কাজী হেদায়েত হোসেনর বড় ছেলে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী, মেঝো ছেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহম্মদ আলী চৌধুরী ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি প্রমুখ বক্তব্য রাখেন। 
  অনুষ্ঠান উপস্থাপনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ ও সহযোগি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
  প্রয়াত কাজী হেদায়েত হোসেনর বড় ছেলে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আগস্ট মাস আমাদের জন্য শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে নৃশংস ও বর্বরোচিত ভাবে সপরিবারে হত্যা করার ৩দিন পর ১৮ই আগস্ট রাজবাড়ী শহরের কলেজ ড্রাই-আইস ফ্যাক্টরী এলাকায় একদল অজ্ঞাতনামা বন্দুকধারী দুর্বৃত্ত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত রাজনৈতিক সহকর্মী আমার পিতা কাজী হেদায়েত হোসেনকে গুলি করে হত্যা করে। আমরা সবাই ঢাকা ছিলাম আমার ভাই ইরাদত রাজবাড়ীতে ছিল। 
  তিনি বলেন, বঙ্গবন্ধু আমার পিতা কাজী হেদায়েত হোসেনকে প্রচন্ড ভালোবাসতেন। আমার বাবা দলকে অনেক ভালোবাসতেন। সংগঠনের জন্য তিনি অনেক কাজ করেছে। নিজে ব্যবসা করে দলকে শক্তিশালী করার জন্য অর্থ দিয়েছেন। 
  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, আমার পিতা মরহুম হেদায়েত হোসেন সারা জীবন মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি একজন আদর্শবান রাজনৈতিক ব্যক্তি ছিলো। এই রাজবাড়ী জেলার শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিক ও চিকিৎসা ক্ষেত্রে তার অবদান ছিলো গুরুত্বপূর্ণ। তিনি আওয়ামী লীগকে নিজের জীবনের চেয়ে বেশি ভালোবাসতো। আমরা তার আদর্শ নিয়ে রাজনীতি করবো। 
  কাজী ইরাদত আলী আরো বলেন, আমার পিতা আওয়ামী লীগ দলকে সন্তানের মতো ভালোবাসতেন। আমাদের পিতা যেমন সারাটি জীবন জাতির জনকের পাশে থেকেছেন আমরাও তেমনি জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে সমৃদ্ধ দেশ গড়ার অভিযাত্রায় যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি ।
  আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আঠাশ কলোনী জামে মসজিদের ইমাম সেলিম দেওয়ান দোয়া মাহফিল পরিচালনা করেন।
  উল্লেখ্য, সাবেক গণ পরিষদ সদস্য এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত রাজনৈতিক সহকর্মী কাজী হেদায়েত হোসেনর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গতকাল ১৮ই আগস্ট দিনব্যাপী কোরআনখানী, মিলাদ মাহফিল ও এতিমদের মাখে খাবার বিতরণ করা হয়।  

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ