ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
বালিয়াকান্দিতে বাল্য বিয়ের দায়ে কাজী-বর ও কনের ভাইয়ের জেল॥মাতব্বরের জরিমানা
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-০৬-১৮ ০১:০৩:০৮
বালিয়াকান্দিতে বাল্য বিয়ে পড়ানোর দায়ে গতকাল ১৭ই জুন বিকালে কাজী ও কনের বড় ভাইকে ৬মাস ও বরকে ১বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে বাল্য বিয়ে পড়ানোর অপরাধে কাজী ও কনের বড় ভাইকে ৬মাস ও বরকে ১বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
  এ সময় এলাকার মাতুব্বরের বাড়ীতে গোপনে বাল্য বিয়ে দেয়ার অপরাধে নিজাম বিশ^াস (৪৫)কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নিজাম বিশ্বাস বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের দড়িপাড়া গ্রামের মৃতঃ কালু বিশ^াসের ছেলে।
  গতকাল ১৭ই জুন বিকালে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) এসএম আবু দারদা যৌথ অভিযান চালিয়ে আসামীদেরকে আটক করে। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) এসএম আবু দারদা।
  দন্ডপ্রাপ্ত আসামীরা হলো ঃ কাজী বহরপুর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃতঃ মহসিন মন্ডলের ছেলে আব্দুর রহমান(৪২), কনের বড় ভাই ইসলামপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের নাজির সেখের ছেলে নাজমুল সেখ(২২) ও বর বহরপুর ইউনিয়নের ডহর পাঁচুরিয়া গ্রামের জব্বার মন্ডলের ছেলে সুরুজ মন্ডল(২২)।
  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, গত ১২ই জুন গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি বহরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী এক শিক্ষার্থীর বাল্য বিয়ে দেয়া হচ্ছে। এমন খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশকে অবগত করলে তারা সেদিন বাল্য বিয়ে বন্ধ করে দেয়। কিন্তু গত ১৫ই জুন রাতে মেয়ে পক্ষ বহরপুর ইউনিয়নের দড়িপাড়া গ্রামে মাতব্বর নিজাম বিশ^াসের বাড়ীতে গোপনে বিয়ে অনুষ্ঠিত হয়। 
  গতকাল বুধবার বিকালে বিয়ের বিষয়টি স্থানীয়রা আমাকে জানালে তাৎক্ষণিকভাবে বৃষ্টির মধ্যে আমি, এসিল্যাল্ড ও থানার এএসআই আজিজুর রহমান প্রথমে বরের বাড়ী থেকে বর ও কনে এবং পরে মেয়ের বাড়ী থেকে মেয়ের বড় ভাইকে আটক করে নিয়ে এসে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে কারাদন্ড প্রদান করা হয়।
  এছাড়াও পরে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে মাতব্বর নিজাম ও কাজী আব্দুর রহমানকে ডেকে এনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয় এবং কাজীর লাইসেন্স বাতিলের জন্য সুপারিশ করে আসামীদেরকে রাতেই জেল হাজতে প্রেরণ করা হয়। 

 পাংশায় এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে মতবিনিময় সভা অনুষ্ঠিত
শিল্পকলা একাডেমীর ডিজির অপসারণের দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন-বিক্ষোভ
পাংশায় স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা
সর্বশেষ সংবাদ