ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১
আগামী ৩০শে সেপ্টেম্বর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
  • সোহেল মিয়া
  • ২০২১-০৯-০৩ ০১:০০:০৭
বাংলাদেশ আওয়ামী লীগ রাজবাড়ী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের আগামী ৩০শে সেপ্টেম্বর শহরের শহীদ খুশি রেলওয়ে মাঠে সম্মেলন অনুষ্ঠিত -মাতৃকণ্ঠ।

বাংলাদেশ আওয়ামী লীগ রাজবাড়ী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের,এমপি। 

  আগামী ৩০শে সেপ্টেম্বর রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মির্জা আজম এমপি। 

  গতকাল ২রা সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় তিনি বলেন, দীর্ঘ ৫বছর পর রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। করোনা ভাইরাস সংক্রমনের কারণে এতোদিন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলন করা সম্ভব হয়নি। করোনা ভাইরাসের সংক্রমণ কমে আসার কারণে কেন্দ্র থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী এই সম্মেলন অনুষ্ঠিত হবে বলেও তিনি  জানান।

  একটি বিশ্বস্ত সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওয়াবদুল কাদেরের কাছে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে একটি তারিখ উপস্থাপন করেন ঢাকা বিভাগের দায়িত্বরত সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম। সেখান থেকে ৩০শে সেপ্টেম্বর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করে দিয়েছেন। সেই সাথে ৩০শে সেপ্টেম্বরের পূর্বে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের একটি বর্ধিত সভা করার নির্দেশনা প্রদান করেছেন ওবায়দুল কাদের।  

  দীর্ঘদিন পর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সম্মেলনকে স্বাগত জানিয়েছেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। কারা আসছেন আগামী দিনের নেতৃত্বে এমন আলোচনা এখন সর্বত্র। তবে নেতাকর্মীদের ভোটে নাকি সিলিকশনে নির্ধারণ হবে নেতৃত্ব এটা নিয়ে রয়েছে ধোঁয়াশা।

  উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন ২০১৯ সালের ২১শে ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের পূর্বে মেয়াদোত্তীর্ণ রাজবাড়ী জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়নি। এরপর করোনা ভাইরাসসহ নানা কারণে জাতীয় সম্মেলনের দীর্ঘ ২১মাস পর আগামী ৩০শে সেপ্টেম্বর রাজবাড়ী জেলা কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ ২০১৫ সালের ১২ই নভেম্বর শহীদ খুশি রেলওয়ে মাঠে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করে কমিটি ঘোষণা করে দলটির হাই কমান্ড। 

  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের গত ১০/১১/২০১৮ তারিখের সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতির বিষয় নিয়ে ২০১৯ সালের ৯ই ফেব্রুয়ারী জেলা কমিটির মাসিক সভায় অনুমোদন করে জেলা আওয়ামী লীগের ১নং যুুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীকে পরবর্তী জেলা সম্মেলন পর্যন্ত জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম একটি পত্র প্রদান করেন। তবে উক্ত সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী অনুপস্থিত ছিলেন। ওই সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে মনোনীত করা হয়। পরে জেলা কমিটির প্রেরিত ওই সিদ্ধান্ত অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।  

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা আজ
বর্ধিত সভা ও সম্মেলনকে সামনে রেখে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ