ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১
মধুখালীতে র‌্যাবের অভিযানে বিকাশ প্রতারক চক্রের ৭জন সদস্য গ্রেপ্তার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-১৫ ০১:০৩:২৬
র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল গত ১৩ই সেপ্টেম্বর রাতে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন গ্রামে অভিযান চালিয়ে বিকাশ প্রতারক চক্রের ৭জন সদস্য গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

র‌্যাবের অভিযানে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন গ্রাম থেকে বিকাশ প্রতারক চক্রের ৭জন সদস্য গ্রেফতার হয়েছে। 
  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১৩ই সেপ্টেম্বর রাতে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত ২৪টি মোবাইল ফোন, ৪২টি সিম ও ৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- ডুমাইন পশ্চিমপাড়া গ্রামের পান্নু বিশ্বাসের ছেলে সখিন বিশ^াস(৩২), বিল্লাল শেখের ছেলে বিপ্লব শেখ(২৫), সোবহান শেখের ছেলে পারভেজ শেখ(২৫), মোতালেব শেখের ছেলে সাখাওয়াত শেখ(২২), নিয়াজ উদ্দিন শেখের ছেলে মিঠুন শেখ(২৫), সাদেক শেখের ছেলে আবু সাইদ শেখ(২২) এবং একই উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে এনামুল হোসেন(২৫)।  
  র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে, তারা বিকাশ প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। প্রতারক চক্রের সদস্যরা প্রথমে মোবাইল সিম বিক্রেতাদের সাথে যোগসাজসের মাধ্যমে ভূয়া নামে সিম রেজিস্ট্রেশন করে। এরপর উক্ত সিম ব্যবহার করে অর্থের বিনিময়ে ডিএসআরদের(বিকাশ একাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এজেন্ট) মাধ্যমে ভূয়া বিকাশ একাউন্ট খোলে এবং তাদের কাছ থেকে বিকাশের লেনদেনের তথ্য সংগ্রহ করে সাধারণ মানুষের নিকট নিজেদেরকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনের বিকাশ অ্যাপস্ ব্যবহার করে তাদের বিকাশ একাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। 
  গ্রেফতারকৃতদের মধুখালী থানায় হস্তান্তরপূর্বক তাদের বিরুদ্ধে প্রতারণা ও মাদকের ২টি মামলা দায়ের করা হয়েছে।

 

মধুখালীতে র‌্যাবের অভিযানে বিকাশ প্রতারক চক্রের ৭জন সদস্য গ্রেপ্তার
দিল্লির হাসপাতালে বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদের অবস্থা ‘স্থিতিশীল’
ফরিদপুরে এসডিসি’র উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত
সর্বশেষ সংবাদ