ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
গোয়ালন্দে ওএমএস চাল কিনতে উপচে পড়া ভিড়
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৯-১৬ ১৫:৫৪:৩৫
গোয়ালন্দ উপজেলায় খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ওএমএসের দোকানে চাল কিনতে আসা নিম্ন আয়ের মানুষের উপচেপড়া ভিড় বাড়ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ওএমএসের দোকানে চাল কিনতে আসা নিম্ন আয়ের মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। 
  গতকাল ১৬ই সেপ্টেম্বর গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের পাশে ওএমএসের ডিলারের দোকানে এ চিত্র দেখা যায়। ক্রেতাদের দীর্ঘ লাইনে সন্তান কোলে নিয়ে অনেক নারীকেও সাশ্রয়ী মূল্যের এই চাল কেনার জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষায় থাকতে দেখা গেছে। এ সময় ক্রেতাদের লাইনে স্বাস্থ্যবিধি মানার কোন বালাইও ছিল না। 
  গাদাগাদির লম্বা লাইনে দাঁড়ানো ছিলেন বৃদ্ধা রোকেয়া বেগম। অপেক্ষায় ছিলেন সাশ্রয়ী মূল্যের নির্ধারিত ৫ কেজি চাল কেনার আশায়। দুই ঘণ্টা অপেক্ষা করেও চাল পাচ্ছেন না বলে অভিযোগ করলেন তিনি। 
  তার মতোই এক বছরের সন্তানকে কোলে নিয়ে গৃহিনী সালমা বেগম চালের জন্য লম্বা লাইনে অপেক্ষা করছেন। কখন চাল পাবেন, তা অনিশ্চিত। বাজারে চালের দাম বেড়ে যাওয়ায় তিনি ওএমএসের লাইনে দাঁড়িয়েছেন বলে জানান। 
   লাইনে দাঁড়ানো ওএমএসের চাল ক্রেতাদের অভিযোগ, বিক্রেতারা চাল দিতে বেশী সময় নেয়ায় ভীড় বেড়ে যাচ্ছে। একজনকে চাল দিতেই অনেক সময় লাগছে বলে লাইন বড় হয়ে ভিড় তৈরী হচ্ছে। অনেকে কয়েখ ঘণ্টা ধরে অপেক্ষা করছেন চাল কেনার জন্য। কেউ কেউ আবার দীর্ঘক্ষণ অপেক্ষার পরও চাল না পেয়ে চলে যাচ্ছেন। 
  চাল বিক্রেতা ফজলুল হক বলেন, গোয়ালন্দ উপজেলার পৌরসভার মধ্যে আমরা ৪জন ওএমএসের চাল বিক্রি করি। ৩০ টাকা দরে একজন ক্রেতার কাছে সর্বোচ্চ ৫ কেজি করে চাল বিক্রির নিয়ম। প্রতিদিন বরাদ্দকৃত ১৫শত কেজি করে চাল বিক্রি করা হয়।
  তিনি আরো বলেন, চাল দেয়ার পর দুই জায়গায় ক্রেতার টিপসই নিতে হয় বলে কিছুটা সময় লাগে। এ কারণে লম্বা লাইন তৈরী হয়েছে। ফাঁকা হয়ে দাঁড়ানোর জন্য সবাইকে বার বার বলা হলেও তারা কথা না শুনে জটলা তৈরী করেন। আর যারা শেষ মুহূর্তে চাল না পায়, তারা পরদিন আসলে তাদেরকে আগে চাল দিয়ে দেই।

 

মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
সর্বশেষ সংবাদ