ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানালেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-২০ ০৫:৩৭:৫৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের স্থানীয় সময় ১৯শে সেপ্টেম্বর বিকেলে নিউইয়র্ক পৌঁছেছেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট নিউইয়র্কের স্থানীয় সময় রোববার বিকেল ৫টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।
এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. শহিদুল ইসলাম এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং রাষ্ট্রদূত রাবাব ফাতিমা স্বাগত জানান।
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে নিউইয়র্কের এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে নেতাকর্মীরা সমবেত হন। 
নিউইয়র্কের এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে দলের নেত-কর্মী ও সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্থানীয় সময় রোববার দুপুর থেকেই প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে (জেএফকে) সমবেত হতে থাকেন আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের কয়েকশ নেতা-কর্মী ও সমর্থকগণ।
এ সময় স্লোগান দিয়ে তারা সরকারের বিভিন্ন অর্জনের কথা তুলে ধরেন। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেএফকে বিমানবন্দরের প্রায় পুরো এলাকা জুড়ে প্রবাসী নেতা-কর্মী ও সমর্থকদের পদচারণায় মুখর ছিল।
আওয়ামী লীগ, যুবলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, আওয়ামী আইনজীবী পরিষদ, পেশাজীবী সমন্বয় পরিষদের নেতাকর্মীরা বিমানবন্দরে এসেছিলেন বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে।
বিমানবন্দরে নিরাপত্তা রক্ষীদের প্রহরার মধ্যে এই স্বাগত সমাবেশ হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন গ্রুপের নেতা-কর্মীরা তাতে অংশ নিলেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
প্রধানমন্ত্রীকে বিমানবন্দর থেকে সুসজ্জিত মোটর শোভাযাত্রাসহ হোটেল লোটে নিউইয়র্ক প্যালেসে নিয়ে যাওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে থাকা কালীন সেখানেই অবস্থান করবেন।
পররাষ্ট্র মন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং পিএমও সচিব তোফাজ্জল হোসেন মিয়া, অটিজম বিষয়ে বাংলাদেশের জাতীয় উপদেষ্টা পরিষদের চেয়ারপার্সন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের শুভেচ্ছা দূত সায়মা ওয়াজেদ হোসেন প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে রয়েছেন। প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়েরও ভার্জিনিয়া থেকে নিউইয়র্কে আসার কথা রয়েছে।
এবার জাতিসংঘ অধিবেশনে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিশ্ব সংস্থায় তার অষ্টাদশতম ভাষণ দেবেন। এবারও তিনি যথারীতি বাংলাতেই ভাষণ দেবেন।
করোনা ভাইরাস মহামারীর কারণে গতবছর জাতিসংঘের সাধারণ অধিবেশন বসেছিল ভার্চুয়ালি। এ বছর সশরীরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে মিলিত হচ্ছেন বিশ্ব নেতারা।
  জেএফকে বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগ, নিউজার্সি স্টেট আওয়ামী লীগ ও ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ থেকে ৫শতাধিক নেতা কর্মীগণের আগমন ঘটেছে।
  এছাড়াও জেএফকে বিমানবন্দরে এসেছিলেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগসহ মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে বীর মুক্তিযোদ্ধারা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ব্যানারে বিশিষ্টজনেরা, কানেটিকাট, মিশিগান, ফ্লোরিডা, জর্জিয়া, ম্যারিল্যান্ড, ওয়াশিংটন ডিসি, বস্টন স্টেট থেকেও প্রবাসী ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা এসেছিলেন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে।

 

 

বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির আয়োজনে মতবিনিময়
বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির আয়োজনে মতবিনিময়
ফিলিস্তিনে যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানালেন পররাষ্ট্রমন্ত্রী
সর্বশেষ সংবাদ