ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভা ও প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১০-০৪ ১৪:৪৮:০১

রাজবাড়ীতে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনে আলেম-ওলামাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা ও প্রশিক্ষণপ্রাপ্ত জেলা ইমাম সম্মেলন-২০২১ অনুষ্ঠিত হয়েছে।
   গতকাল ৪ঠা অক্টোবর বেলা ১১টায় রাজবাড়ী সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে এই আলোচনা সভা ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এবং সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দীন। অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, পাংশার শাহ জুঁই কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবু মুছা আশয়ারী প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার ফিরোজ আল মামুন। এ সময় সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ ও প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ উপস্থিত ছিলেন। 
   প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। সমাজে আলেম-ওলামাদের মানুষ সবচেয়ে বেশী শ্রদ্ধা করে। এ জন্য জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, ধর্ষণ ও বাল্য বিবাহের মতো সামাজিক সমস্যা নিরসনে আলেম-ওলামাদের ভূমিকা রাখতে হবে। এ জন্য সামাজিক সমস্যাগুলো নিয়ে কথা বলতে হবে। ইমাম সাহেবগণ এ ব্যাপারে কথা বললে সমাজ থেকে এ সকল সামাজিক সমস্যাগুলো অনেকাংশেই দূর করা সম্ভব বলে। 
   বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, বাংলাদেশে কোন উগ্রপন্থার স্থান নেই। সরকারের ঐকান্তিক প্রেচেষ্টায় সবার সহযোগিতায় আমরা এটি নির্মূল করতে পেরেছি। ইমাম সাহেবগণ জুম্মার খুতবা ও ওয়াজ মাহফিলে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকসহ সামাজিক সমস্যাগুলো কথা  বললে তা খুব ফলপ্রসু হবে। 
   সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ইসলামে অত্যাচার, নির্যাতন, ভয়-ভীতি, সন্ত্রাসের কোন সুযোগ নেই। ইমাম সাহেবগণ সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভিটিজিং, বাল্য বিবাহসহ সে কোন সামাজিক সমস্যা নিরসনে  ভূমিকা রাখতে পারেন। 
   আলোচনা পর্বের শেষে জেলার ৩ জন শ্রেষ্ঠ ইমামকে সনদ প্রদান এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ আবু সাঈদ তাইয়্যেবী।   

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ