ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের জট অব্যাহত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-০৭ ১৬:৩৩:১৬

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের দীর্ঘ জট অব্যাহত রয়েছে। এতে আটকে থাকা যানবাহনের যাত্রী এবং চালক-শ্রমিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

   গতকাল ৭ই অক্টোবর দুপুরে সরেজমিনে ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার এলাকা জুড়ে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যানের দীর্ঘ সারি রয়েছে। এ সকল যানবাহনকে নদী পারাপারের অপেক্ষায় থাকতে হচ্ছে ৮ থেকে ১০ ঘণ্টা পর্যন্ত। 

   গ্রীন লাইন পরিবহনের একটি বাসের চালক রফিকুল ইসলাম বলেন, দৌলতদিয়া ঘাট এলাকায় এসে প্রায় ৫/৬ ঘণ্টা হলো মহাসড়কের উপর সিরিয়ালে আটকে আছি। কখন ফেরীতে উঠতে পারবো তার ঠিক নেই। গরমের মধ্যে বাসের যাত্রীরা, বিশেষ করে নারী-শিশুরা চরম ভোগান্তি পোহাচ্ছে।

   পণ্যবাহী একটি ট্রাকের চালক কামরুল সলাম বলেন, কয়েক ঘণ্টা আগে ফেরী পারের জন্য ঘাটে এসে ঢুকেছি। এখনো ফেরীর নাগাল পাইনি। এর ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

   বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ শিহাব উদ্দিন বলেন, বর্তমানে ছোট-বড় ২০টি ফেরী দিয়ে এই রুটের যানবাহন পারাপার করা হচ্ছে। কিন্তু নদীতে নাব্যতা সংকট থাকায় ফেরী পারাপারে বেশী সময় লাগছে। এছাড়াও ঘাটের সংকট রয়েছে। এ জন্য যানজটের সৃষ্টি হচ্ছে।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ