ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের জট কমছেই না
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-০৮ ১৪:০৯:৫৯
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবহনের জট কমছেই না গতকাল ৮ই অক্টোবর দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায় শতশত যাত্রী ও পণ্যবাহী যানবাহন নদী পারাপারে জন্য অপেক্ষা করছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবহনের জট কমছেই না। টানা ৪ দিন ধরে ঘাট এলাকা থেকে মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে আটকে পড়া যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হওয়া অব্যাহত রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকায় যানবাহনগুলোর যাত্রী ও চালক-শ্রমিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

   গতকাল ৮ই অক্টোবর দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়,  শতশত যাত্রী ও পণ্যবাহী যানবাহন নদী পারাপারে জন্য অপেক্ষা করছে। পচনশীল পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হলেও মহাসড়কের বাংলাদেশ হ্যাচারীর সামনে থেকে কিছু অব্যবস্থাপনার জন্য ঘাটমুখী লেনে যাত্রীবাহী বাস না যেতে পেরে সেখান থেকে ফিডমিল পর্যন্ত বাসের লম্বা লাইন সৃষ্টি হয়। অপরদিকে ঘাট এলাকার জিরো পয়েন্ট হতে বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত পণ্যবাহী যানবাহনের সারি। সর্বশেষ বিকাল ৪টা পর্যন্ত মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত যানবাহব অবস্থান করতে দেখা যায়। এর আগের ৩ দিনও ঘাট থেকে মহাসড়কের প্রায় ৪ কিলোমিটার এলাকা জুড়ে যানবাহনের দীর্ঘ সারি ছিল। বিকালের দিকে যানবাহনের চাপ কিছুটা কমলেও সন্ধ্যার পর আবার তা বৃদ্ধি পায়। 

   দৌলতদিয়া মডেল হাই স্কুল এলাকায় আটকে থাকা যশোর থেকে ছেড়ে আসা গাজীপুরগামী একটি ট্রাকের চালক আয়নাল খান বলেন, দেড় দিন যাবৎ ঘাট পারাপারের জন্য চেষ্টা করছি। গতকাল গোয়ালন্দ মোড়ে আটকে থাকার পর আজ বেলা ১১টার দিকে এখানে এসেছি। এখান থেকে ঘাট আরও প্রায় দেড় কিলোমিটার হবে। আর কতক্ষণ লাগে কে জানে। আরো সমস্যা হচ্ছে আশেপাশে ভালো খাবারের হোটেল, বাথরুম নেই। 

   ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) তারক চন্দ্র পাল বলেন, দৌলতদিয়া ঘাট এলাকায় প্রায় ৪শ’র মতো যানবাহন নদী পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে। এছাড়া ঘাটের উপর চাপ কমাতে গোয়ালন্দ মোড় এলাকায় আরো সাড়ে ৩শ’র মতো অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে।  

   বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, বর্তমানে এই নৌরুটে ছোট-বড় ১৯টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরী ঘাট চালু আছে ৪টি। আমরা চেষ্টা করছি যাতে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি না থাকে। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ