ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
দৌলতদিয়ায় অবৈধ বালু উত্তোলনকারীর জরিমানা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-১৩ ১৪:৪১:৪৮
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের গেদু ব্যাপারীর পাড়া এলাকায় ফসলী জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের গেদু ব্যাপারীর পাড়া এলাকায় ফসলী জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিককে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

  গত ১২ই অক্টোবর বিকালে উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অবৈধ ড্রেজার মালিকের নাম শহিদুল সরদার(৩৫)। সে গেদু ব্যাপারীর পাড়া এলাকার মোহন সরদারের ছেলে। 

  এ ব্যাপারে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম বলেন, অবৈধভাবে দৌলতদিয়া ইউনিয়নের গেদু ব্যাপারীর পাড়া এলাকায় ফসলী জমি থেকে বালু উত্তোলনের গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযানকালে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ড্রেজার মালিক শহিদুল সরদারকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। 

  তিনি আরো বলেন, গোয়ালন্দ উপজেলায় কেউ অবৈধভাবে ড্রেজিং ব্যবহার করে বালু/মাটি বিক্রি করতে পারবে না। প্রশাসন এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। 

রাজবাড়ীতে রেলওয়ে ঈদগাহ মাঠে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত
আসন্ন ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫টি ফেরী-২০টি লঞ্চ
শাশুড়ীকে জবাই করে হত্যা‍: পুত্রবধূসহ পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন
সর্বশেষ সংবাদ