ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে প্রতিবাদ সভা
  • নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২১-১০-২৪ ১৪:১৭:১৪
সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় গত ২৩শে অক্টোবর সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

  গত ২৩শে অক্টোবর সন্ধ্যায় নিউজার্সির প্যাটারসন সিটিতে বেঙ্গল ইন্স্যুরেন্সের হলরুমে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ‘বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস অর্গানাইজেশন অব নিউজার্সি’ নামের একটি সংগঠন। 

  সভায় সংগঠনের সভাপতি সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু, সহ-সভাপতি প্রসূন কান্তি তালুকদার, সাধারণ সম্পাদক মিল্টন দাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক দীপ্ত রায়, সাংগঠনিক সম্পাদক অরুণ চক্রবর্তী, অর্থ সম্পাদক সঞ্জয় কান্তি দে, সাংস্কৃতিক সম্পাদক অপূর্ব সেন অপু, সদস্য দর্পণ কান্তি দে, নৃপেন্দ্র কুমার পাল, এডঃ অশোক রঞ্জন দেব ও দিবাকর দাশ প্রমুখ বক্তব্য রাখেন। 

  বক্তাগণ বলেন, মহান মুক্তি সংগ্রামের মাধ্যমে অর্জিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশে মৌলবাদ ও সাম্প্রদায়িক শক্তির উত্থান কোনভাবেই কাম্য নয়। গত কিছু দিন ধরে সংখ্যালঘু হিন্দুদের উপর যে অত্যাচার ও নিপীড়ন করা হয়েছে একাত্তরের বর্বরতাকেও হার মানিয়েছে। অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। 

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন
জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ