ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
খেলাধুলার মধ্যে থাকলে যুব সমাজ মাদকের থাবা থেকে মুক্ত থাকবে---এমপি কাজী কেরামত আলী
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-২৭ ০১:০২:১৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ও আলীপুর ইউনিয়ন ফুটবল দলের মধ্যে মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ গতকাল ২৬শে অক্টোবর বিকালে অনুষ্ঠিত হয়েছে। 

  রাজবাড়ী সদর উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ আয়োজনে পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে এই প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। 
  খেলা উদ্বোধনের আগে অতিথিরা ‘মাদককে না বলুন’ লেখা সম্বলিত প্লেকার্ড প্রদর্শন করেন। এছাড়াও মাঠের চারপাশে মাদক বিরোধী সচেতনতামূলক পোস্টার, ব্যানার ও প্লেকার্ড প্রদর্শন করা হয়। 
  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফের সভাপতিত্বে খেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ মোঃ সফিকুল ইসলাম সফি, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কাজী আলমগীর, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান, মুকুন্দিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার ও শিক্ষক সানাউল্লাহ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।  
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। মাদকের কারণে যুবসমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। ইতিপূর্বে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মিটিংয়ে আমরা পাঁচুরিয়া ইউনিয়নকে মাদক মুক্ত করার সিদ্ধান্ত নিয়েছিলাম। তারই ধারাবাহিকতায় আজকের এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন। খেলাধুলার মধ্যে থাকলে যুব সমাজ মাদক থেকে মুক্ত থাকবে। মাদকের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকতে হবে। মাদক কারবারীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। লিস্ট করে মাদক বিরোধী অভিযান চালানো হবে। 
  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, খেলাধুলার মাধ্যমে শারীরিক অনেক উপকার হয়। মাদক-ধূমপানে যাবেন না। এসব থেকে বিরত থাকবেন। মাদক থেকে মুক্তির জন্য যদি কেউ চিকিৎসা নিতে চান তাহলে আমাদের পক্ষ থেকে সহায়তা করা হবে। 
  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা রাজবাড়ী জেলার মধ্যে পাঁচুরিয়া ইউনিয়নকে বেছে নিয়েছি। এই ইউনিয়নকে আমরা মাদকমুক্ত করবো। 
  উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ বলেন, আমরা সবাই মিলে পাঁচুরিয়া ইউনিয়নকে মাদকমুক্ত করবো। যদি কেউ সেটা না মানে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদক থেকে দূরে থাকতে সবাইকে ভালো কাজে যুক্ত থাকতে হবে। যারা মাদকের সাথে যুক্ত থাকবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
  উল্লেখ্য, তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রীতি ফুটবল ম্যাচে আলীপুর ইউনিয়ন দল ২-০ গোলে পাঁচুরিয়া ইউনিয়ন দলকে পরাজিত করে। ২টি গোলই করেন আলীপুর ইউনিয়ন দলের অধিনায়ক পালং। বিপুল সংখ্য দর্শক খেলাটি উপভোগ করেন। 

রাজবাড়ীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় অবহিতকরণ কর্মশালা
রাজবাড়ী সদর উপজেলার নতুন নির্বাহী অফিসারের দায়িত্বভার গ্রহণ
রাজবাড়ী সদরের নবাগত ইউএনও’র সাথে অফিসার্স ক্লাবের সদস্যদের পরিচিতি সভা
সর্বশেষ সংবাদ