ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় বাল্য বিয়ের কুফল বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-২৭ ১৪:৪৬:৩৪
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বাল্য বিয়ের কুফল, প্রজনন স্বাস্থ্য ও জীবন দক্ষতার উপর গতকাল ২৭শে অক্টোবর সকালে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বাল্য বিয়ের কুফল, প্রজনন স্বাস্থ্য ও জীবন দক্ষতার উপর ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
  এনজিও কেকেএসের প্রদীপ প্রকল্পের আয়োজনে ও সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় গতকাল ২৭শে অক্টোবর সকালে দৌলতদিয়াস্থ কেকেএস কার্যালয়ের হলরুমে এই ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
  কর্মশালার উদ্বোধন করেন কেকেএসের নির্বাহী পরিচালক ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।
  প্রদীপ প্রকল্পের কর্মকর্তা রুমা খাতুনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান বক্তা হিসেবে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ, অন্যান্যের মধ্যে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন, সেভ দ্য চিলড্রেনের ম্যানেজার(শিক্ষা) সাইফুল ইসলাম খান, সহকারী ম্যানেজার ফিরোজা খাতুন, কেকেএসের পিআইসি কর্মকর্তা আমজাদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
  কর্মশালায় প্রদীপ প্রকল্পভুক্ত ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও প্রতি বিদ্যালয় হতে ২জন করে শিক্ষার্থী অংশ নেন। বক্তাগণ বাল্য বিয়ের কুফল, প্রজনন স্বাস্থ্য ও জীবন দক্ষতার উপর আলোকপাত করে বলেন, কন্যা শিশুর বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেয়া যাবে না। সবাইকে প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকতে হবে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ