ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে পরিবেশ দূষণকারী মুরগীর খামার অপসারণের দাবীতে মানববন্ধন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১১-০৮ ১৩:২০:২৩
গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের জানকি রায়ের পাড়ায় গতকাল ৮ই নভেম্বর সকালে পরিবেশ দূষণকারী মুরগীর ফার্ম অপসারণের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় এলাকাবাসী -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের জানকি রায়ের পাড়ায় পরিবেশ দূষণকারী মুরগীর ফার্ম অপসারণের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় এলাকাবাসী। গতকাল ৮ই নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে জানকি রায়ের পাড়ায় অনুষ্ঠিত মানববন্ধনে এলাকাবাসী তাদের দুর্ভোগের চিত্র তুলে ধরে। 
   ভুক্তভোগী সোহরাব হোসেন, শিউলী আক্তার, সালাহউদ্দিন আহমেদ, খলিলুর রহমানসহ কয়েকজন জানান, ৯ মাস আগে স্থানীয় আওয়াল শেখ গরুর খামারের কথা বলে খামারটি গড়ে তোলার পর সেখানে মুরগী পালন করা শুরু করে। এলাকাবাসী বাধা দিলেও সে তাকে কোন কর্ণপাত করেনি। ঘনবসতিপূর্ণ এলাকায় এভাবে মুরগীর ফার্ম গড়ে তোলায় দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে এলাকাবাসীর পক্ষ থেকে গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলামের নিকট আবেদন করা হয়। তিনি দুই দফায় গত ২২শে সেপ্টেম্বর ও ২৬ অক্টোবর ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে খামার মালিককে যথাক্রমে ১০ হাজার ও ৫ হাজার টাকা করে জরিমানা করেন। তারপরও ফার্মটি চালু রয়েছে। 
   এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম বলেন, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে দুই দফায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ফার্মের মালিককে জরিমানা করা হয়েছে। ফার্মটির পরিবেশ অধিদপ্তরের অনুমোদন নেই। এ জন্য ফার্মটি অপসারণের জন্য মালিককে চলতি মাসের ২৬ তারিখ পর্যন্ত সময় দেয়া হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে অপসারণ না করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ