ঢাকা মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
গোয়ালন্দের উজানচর ও ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ আজ
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১১-১০ ১৩:২৭:০৭

দ্বিতীয় ধাপে আজ ১১ই নভেম্বর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ও ছোট ভাকলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 
   এ দু’টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৫৬ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ২১ জনসহ মোট ৮২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
   উজানচর ইউনিয়ন পরিষদের ৩ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত গোলজার হোসেন মৃধা নৌকা এবং স্বতন্ত্র দুই প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন ফকির আনারস ও জিন্দার আলী ঘোড়া প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এছাড়া এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৭ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউনিয়নের মোট ভোটার ২২ হাজার ৫০৩ জন। তার মধ্যে ১১ হাজার ৭২৬ জন পুরুষ ও ১০ হাজার ৭৮৭ জন মহিলা ভোটার।
   অপরদিকে  ছোট ভাকলা ইউনিয়নের চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আমজাদ হোসেন আওয়ামী লীগের মনোনয়নে নৌকা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী আনারস প্রতীক নিয়ে লড়ছেন। এর পাশাপাশি এ ইউনিয়নের সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৯ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নের মোট ভোটার ১৪ হাজার ৮৫৭ জন। তার মধ্যে ৭ হাজার ৫২৪ পুরুষ  এবং ৭ হাজার ৩৩৩ জন মহিলা ভোটার।
   গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটানিং অফিসার নিজাম উদ্দিন আহমেদ জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচনের ভোট গ্রহণ করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকাগুলোয় স্থানীয় প্রশাসনের চাহিদা অনুযায়ী আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া যেসব জায়গায় এর আগে সহিংস ঘটনা ঘটেছে, সেখানেও বাড়তি ব্যবস্থা নেয়া হয়েছে। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে জুডিসিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা মাঠে থাকবেন। 

 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ