ঢাকা শুক্রবার, জুন ২১, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১০-১৫ ১৪:৪১:১৮

আগামীকাল ১৭ই অক্টোবর রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। স্থানীয় সরকারের নির্বাচিত মোট ৫৯৮ জন জনপ্রতিনিধি ভোটার এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। 
  এবার চেয়ারম্যান পদে ৩ জন, ৫টি সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৮ জন এবং একটি সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ৭জনসহ মোট ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আরেকটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
  চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ(তাল গাছ), মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী পাংশা পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দীপক কুণ্ডু(মোটর সাইকেল) এবং স্বতন্ত্র প্রার্থী ইমামুজ্জামান চৌধুরী রিটো(আনারস)। তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে এ খবর লেখা পর্যন্ত সাংগঠনিক কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ৩জন প্রার্থীই রাজবাড়ী-২ নির্বাচনী এলাকার পাংশা ও কালুখালী উপজেলার বাসিন্দা। এদের মধ্যে ১জন জামানত হরাবে বলে ভোটাদের মাঝে গুঞ্জন উঠেছে।     
  সাধারণ ওয়ার্ড সদস্যদের মধ্যে ১নং সাধারণ ওয়ার্ডে (রাজবাড়ী সদর উপজেলা) প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫জন প্রার্থী। তারা হলেন- রাজবাড়ী সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান(হাতি), আজম আলী মন্ডল(অটোরিক্সা) রাশেদুল হক অমি(তালা), লুৎফর রহমান(ঘুড়ি) ও আহসান হাবীব সজল(টিউবওয়েল)। 
  ২নং সাধারণ ওয়ার্ডে (গোয়ালন্দ উপজেলা) প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩জন প্রার্থী। তারা হলেন- ফারুক ইকবাল চৌধুরী(টিউবওয়েল), ইউনুস মোল্লা(তালা) ও আবুল কালাম আজাদ(উট পাখি)। 
  ৩নং সাধারণ ওয়ার্ডে (পাংশা উপজেলা) প্রতিদ্বন্দ্বিতা করছেন ২জন প্রার্থী। তারা হলেন- গোবিন্দ কুমার কুন্ডু(উট পাখি) ও আবুল কাশেম সারোয়ার(টিউবওয়েল)। 
  ৪নং সাধারণ ওয়ার্ডে (বালিয়াকান্দি উপজেলা) প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- শামীম মিয়া মোড়ল(তালা), আব্দুল বারিক বিশ্বাস(অটোরিক্সা), আব্দুস সাত্তার খান(টিউবওয়েল) ও রোকনুজ্জামান (উট পাখি)। 
  ৫ নং সাধারণ ওয়ার্ডে(কালুখালী উপজেলা) প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪জন প্রার্থী। তারা হলেন- খায়রুল ইসলাম(অটোরিক্সা), এবিএম রোকনুজ্জামান(টিউবওয়েল), ইউসুফ হোসেন(তালা) ও আজিজুল ইসলাম(হাতি)।  
  সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্যদের মধ্যে সংরক্ষিত ১ নং মহিলা ওয়ার্ডের (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা) সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন প্রার্থী। তারা হলেন- কোহিনুর বেগম(টেবিল ঘড়ি), সাহানা বেগম(বই), মুক্তি রানী কর(লাটিম), সৈয়দা নাজমুন নাহার সেন্টি(দোয়াত-কলম), লুৎফুন নাহার(হরিণ), নুরজাহান বেগম(মাইক) ও হামিদা বেগম(ফুটবল)। 
  এছাড়া সংরক্ষিত ২নং মহিলা ওয়ার্ডের (পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা) সদস্য পদে একক প্রার্থী হওয়ায় সফুরা খাতুন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাবের বোন। 
  উল্লেখ্য, এই নির্বাচনের মোট ভোটার সংখ্যা ৫৯৮ জন। তাদের সকলেই স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধি (পৌরসভার মেয়র-কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সদস্য)। এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ভোটার ১৯৮ জন। তাদের মধ্যে ১৫১ জন পুরুষ ও ৪৭ জন মহিলা। গোয়ালন্দ উপজেলার ভোটার ৬৮ জন। তাদের মধ্যে ৫১ জন পুরুষ ও ১৭ জন মহিলা। পাংশা উপজেলার ভোটার ১৪৪ জন। তাদের মধ্যে ১০৯ জন পুরুষ ও ৩৫ জন মহিলা। বালিয়াকান্দি উপজেলায় ভোটার ৯৪ জন। তাদের মধ্যে ৭২ জন পুরুষ ও ২২ জন মহিলা। কালুখালী উপজেলায় ভোটার ৯৪ জন। তাদের মধ্যে ৭১ জন পুরুষ ও ২৩ জন মহিলা। জেলার ৫টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের(ইভিএমে’র) মাধ্যমে এই নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।  
  নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান এবং দুই সহকারী রিটার্নিং অফিসার হিসেবে রয়েছেন জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান ও সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন সাহা দায়িত্ব পালন করছেন। 

 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ