ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-১১-২১ ১৬:৫৬:৪৯

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন গতকাল ২১শে নভেম্বর অনলাইন প্লাটফর্মে জমা দিলেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলী। 

 জানা গেছে, গত ২০শে নভেম্বর তিনি অনলাইনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। গতকাল ২১শে নভেম্বর প্রথম প্রহরেই তিনি অনলাইনে ফরম জমা দিয়েছেন। 

 জানা গেছে, ১৯৭৬ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের ৩বার সাধারণ সম্পাদক এবং ৩বার সভাপতি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া তিনি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। গত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম চেয়েছিলেন। কিন্তু দলের সিদ্ধান্ত মোতাবেক তিনি আর নির্বাচনে অংশ গ্রহণ না করে দলের পছন্দের প্রার্থীর নির্বাচনে অগ্রণী ভূমিকা পালন করেন। 

 এস.এম নওয়াব আলী বলেন, ১৯৬৮ সালে যখন আমি রাজবাড়ীর ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করি তখন থেকেই বাংলাদেশ ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী ছিলাম। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মহান মুক্তিযোদ্ধে অংশ গ্রহণ করি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর স্ব-পরিবারের হত্যার পরে রাজপথের সক্রিয় ছাত্রলীগ কর্মী হওয়ায় আমাকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়। ১৯৮৮ সালে এরশাদ হটাও আন্দোলনে অগ্রণী ভুমিকা পালন করার কারণে ফের জেল হাজতে যেতে হয় আমাকে। দীর্ঘ ৯৬দিন জেল হাজতে থেকেছি।

 দলীয় মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশে ভালোবেসে রাজপথে করেছি আন্দোলন, ৭১ মুক্তিযুদ্ধে অংশগ্রহনের মধ্য দিয়ে করেছি দেশ স্বাধীন। আমি বিশ^াস করি, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দিবেন। আশাবাদি, নৌকা প্রতীকে মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ী হয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করতে ও এদেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে শক্তিশালী ভূমিকা পালন করতে পারবো।

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ