ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীর বানীবহের আ’লীগ নেতা লতিফ হত্যা মামলায় গ্রেপ্তারকৃত ৫আসামীর ২দিনের রিমান্ড মঞ্জুর
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১১-১৭ ১৩:৫১:৫৬
রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়াকে গুলি করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত ৫জন আসামীকে গতকাল ১৭ই নভেম্বর ২দিনের রিমান্ড মঞ্জুর করেছে ১নং আমলী আদালত -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়াকে গুলি করে হত্যার ঘটনায় তার স্ত্রী’র দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত ৫জন আসামীর ২দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

  গতকাল ১৭ই নভেম্বর দুপুরে রাজবাড়ীর ১নং আমলী আদালতের বিচারক সুমন হোসেন রিমান্ড আবেদনের শুনানী শেষে এই আদেশ দেন। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী থানার এসআই হিরণ কুমার বিশ্বাস জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের ৭দিন করে রিমান্ড চেয়ে গত ১৫ই নভেম্বর বিকালে গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করেন। ওই দিন আদালতের বিচারক রিমান্ড শুনানীর জন্য দিন ধার্য করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন। 

  রিমান্ড মঞ্জুর হওয়া ৫জন আসামী হলো- বানীবহ ইউপির সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মৃত হাবিবুর রহমান হবি’র ছেলে মোরশেদ(৩৫), বানীবহ গ্রামের আবুল হোসেনের ছেলে সীমান্ত(২৫), বানীবহ ইউনিয়নের ঘিমোড়া গ্রামের হাসেম মোল্লার ছেলে মনির মোল্লা(৩৫), বার্থা গ্রামের আহাদ আলী মুন্সীর ছেলে ইসমাইল মুন্সি(৫৮) এবং বৃচাত্রা গ্রামের জুবায়েরের ছেলে জাকারিয়া(২৬)।

  উল্লেখ্য, গত ১১ই নভেম্বর দিবাগত রাত সোয়া ১২টার দিকে বানীবহ ইউনিয়নের মহিষবাথান গ্রামের নিজ বাড়ীর কাছে অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত আব্দুল লতিফ মিয়াকে গুলি করে ফেলে রেখে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে রাজবাড়ী সদর হাসপাতালে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকায় নেয়ার পথে ভোর ৪টার দিকে মানিকগঞ্জের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। 

  এ ঘটনায় নিহত আব্দুল লতিফ মিয়ার স্ত্রী শেফালী আক্তার বাদী হয়ে গত ১৩ই নভেম্বর রাতে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪/৫জনকে আসামী করে রাজবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত ৫জন মামলার এজাহারনামীয় আসামী। তারা বাদে মামলার এজাহারনামীয় অপর ৩জন আসামী হলো-গ্রেফতারকৃত মনির মোল্লার ভাই লিটন মোল্লা(৩২), বানিবহ গ্রামের হান্নান মিয়ার ছেলে হোসেন মিয়া(৫৭) এবং একই গ্রামের নুরুল ইসলামের ছেলে মুন্সি (৩১)। মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, নিহত আব্দুল লতিফ মিয়া বানীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ছিলেন। আসন্ন নির্বাচনেও তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন এবং তার দলীয় মনোনয়ন ও নির্বাচনে বিজয় নিশ্চিত ছিল। এ জন্যই তাকে হত্যা করা হয়েছে।

  মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী থানার এসআই হিরণ কুমার বিশ্বাস বলেন, আদালতের আদেশের কপি পাওয়ার পর আসামীদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।  

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ