ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
পরিবেশ অধিদপ্তরের অভিযানে দুইটি ইট ভাটায় ৫ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১১-২২ ০০:৩২:২৬
পরিবেশ অধিদপ্তরের অভিযানে ভ্রাম্যমাণ আদালত গতকাল ২১শে নভেম্বর মাদারীপুর জেলা সদরের পাঁচখোলা এলাকার ২টি ইট ভাটাকে ৫ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করেছে -মাতৃকণ্ঠ।

পরিবেশ অধিদপ্তরের অভিযানে মাদারীপুর জেলা সদরের পাঁচখোলা এলাকার ২টি ইট ভাটাকে ৫ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

  পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে গতকাল ২১শে নভেম্বর মাদারীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর চন্দ্র বৈদ্য’র নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

  অভিযানকালে জ্বালানী হিসেবে কাঠ ব্যবহারসহ অবৈধভাবে পরিচালনার দায়ে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ এর সংশ্লিষ্ট ধারায় পাঁচখোলা এলাকার জেএসবি ব্রিকসের মালিক সোবহান মিয়াকে ২ লক্ষ ৮০ হাজার টাকা এবং এমএমবি ব্রিকসের মালিক জিয়া মাল’কে ২লক্ষ ৮০ হাজার টাকা জরিমানাসহ ইট ভাটার খোলা ও প্রস্তুতকৃত কাঁচা ইট ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে পানি ছিনিয়ে বিনষ্ট করা হয়। 

  এছাড়াও এমআরকে ব্রিকস নামক আরেকটি ইট ভাটার খোলা ও প্রস্তুতকৃত কাঁচা ইট ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে পানি ছিনিয়ে বিনষ্ট করা হয়। পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক মনিরুজ্জামান শেখ এবং ফায়ার সার্ভিস ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। 

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব ঃ মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল
কমিশন বৃদ্ধিসহ ৭দফা দাবী বাস্তবায়নে সোচ্চার লাইসেন্সপ্রাপ্ত স্ট্যাম্প ভেন্ডাররা
ফরিদপুর নানা আয়োজনে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত
সর্বশেষ সংবাদ