ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
‘পুলিশ অভিযোগ তদন্ত কমিশন’ গঠন বিষয়ে রিটের আদেশ ২৮শে নভেম্বর
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১১-২৪ ০১:২৮:৩৮

পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বিষয়ে আসা অভিযোগ তদন্তে স্বাধীন ‘পুলিশ অভিযোগ তদন্ত কমিশন’ (পুলিশ কমপ্লেইন্ট ইনভেস্টিগেশন কমিশন(পিসিআইসি) গঠন করার নির্দেশনা চেয়ে আনা রিটের ওপর ২৮শে নভেম্বর আদেশ দেয়ার দিন ধার্য করা হয়েছে।
  বিচারপতি মোঃ মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মোঃ কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে এ আবেদনের ওপর গতকাল মঙ্গলবার শুনানী শেষ হয়। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।  
  এরআগে গত ২৮শে ফেব্রুয়ারী সুপ্রিম কোর্টের ১০২ জন আইনজীবীর পক্ষে এ রিট আবেদনটি দাখিল করা হয়।  এডভোকেট মোঃ আসাদ উদ্দিন, ব্যারিস্টার রেদোয়ান আহমেদ, ব্যারিস্টার মোঃ সাইফুল ইসলাম, শিকদার মাহমুদুর রাজি, শ্যাম সুন্দর দাস, ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার মোহাম্মদ সাজ্জাদুল ইসলাম, মোঃ শাহাবুদ্দিন খান(লার্জ), এডঃ মোঃ আব্দুল আলীমসহ ১০২ জন আইনজীবী এ রিট করেন। 
  এডভোকেট শিশির মনির জানান, রিটে আইন মন্ত্রণালয়ের দুই সচিব, স্বরাষ্ট্র সচিব এবং পুলিশ মহাপরিদর্শককে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।     

 

বিজয় দিবসে দেশব্যাপী শপথ বাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী
ভারতে প্রবেশের ক্ষেত্রে লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার
‘ওমিক্রন’ প্রতিরোধে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪ দফা সুপারিশ
সর্বশেষ সংবাদ