ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ৬২জন চেয়ারম্যান প্রার্থীসহ ৬৭০ জনের মনোনয়ন দাখিল
  • চঞ্চল সরদার/আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-২৫ ১৫:৫৪:১৩
চতুর্থ ধাপে আগামী ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউপির নির্বাচনে গতকাল ২৫শে নভেম্বর একমাত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেফালী আক্তার -মাতৃকণ্ঠ।

চতুর্থ ধাপে আগামী ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ৬৭০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

  গতকাল ২৫শে নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন পর্যন্ত তারা নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের কাছে মনোনয়ন পত্র জমা দেন। তাদের মধ্যে ৬২ জন চেয়ারম্যান প্রার্থী এবং ৪৫০ জন সাধারণ ওয়ার্ড সদস্য ও ১৫৮ জন সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য প্রার্থী। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত ১৪ জনের বাইরে দলীয় প্রার্থী হিসেবে ওয়ার্কার্স পার্টির ১জন, জাসদ ১জন ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ২জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাসদের ১জন, জাকের পার্টির ১জন ও বিএনপির কয়েকজন প্রার্থী হয়েছেন।  

  শহীদওহাবপুর ঃ শহীদওহাবপুর ইউপিতে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ৮জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন ঃ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদ ভুঁইয়া, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম শফিউদ্দিন আহম্মেদ কাশেম, বর্তমান চেয়ারম্যান তোরাপ আলী মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহীন খান, সজীব ফকির, আবু জাফর, নাজমুল হাসান নোমান ও নাজমা বেগম। এছাড়া সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৩জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  বানীবহ ঃ বানীবহ ইউপিতে একমাত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেফালী আক্তার। তিনি কয়েকদিন আগে দুর্বৃত্তদের গুলিতে নিহত সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা আব্দুল লতিফ মিয়ার স্ত্রী। বাছাইয়ে বৈধ হলে শেফালী আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

  মিজানপুর ঃ মিজানপুরে ইউপিতে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত মোঃ টুকু মিজি, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা মোঃ আতিয়ার রহমান এবং সাবেক চেয়ারম্যান মোঃ কবির উদ্দিন সিকদার বাবলু। এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৮জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  আলীপুর ঃ আলীপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত বজলুর রশিদ মিয়া, বর্তমান চেয়ারম্যান মোঃ শওকত হাসান, আব্দুল হক ও আবু বক্কার সিদ্দিক। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 

  খানখানাপুর ঃ খানখানাপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত মোঃ আমির আলী মোল্লা, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম ইকবাল হোসেন, হোসেন মোঃ সোহান, আমজাদ হোসেন ও আতিক আল আলম। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  মূলঘর ঃ মূলঘর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক চেয়ারম্যান ওহিদুজ্জামান শেখ, বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান মুসল্লী, আক্তার মন্ডল নেপাল ও এস.এ হিরু। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

  সুলতানপুর ঃ সুলতানপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত মোঃ লুৎফর রহমান চুন্নু, বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিয়া, সাবেক চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন মোল্লা, খালিদ হোসেন মুন্সী, হাবিবুর রহমান, আশিকুর রহমান ও মেহেদী জুনায়েদ বোগদাদ। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৪ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

  বসন্তপুর ঃ বসন্তপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ আব্দুল মান্নান মিয়া, মাহমুদুল হাসান কাজল, বর্তমান চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু, আব্দুল আলিম সিকদার, সাবেক চেয়ারম্যান জাকির হোসেন সরদার ও কাজী মাইনুল হক। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  রামকান্তপুর ঃ রামকান্তপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস, সাবেক চেয়ারম্যান আব্দুর রহিম মোল্লা, মিনা বেগম ও রাজীব মোল্লা। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

   খানগঞ্জ ঃ খানগঞ্জ ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহাম্মদ শরিফুর রহমান সোহান, বর্তমান চেয়ারম্যান আতাহার হোসেন তকদীর, আনোয়ার হোসেন সরদার, সাবেক চেয়ারম্যান খন্দকার গোলাম কিবরিয়া বাবলু ও তার ভাই খন্দকার আতাউর রহমান। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  চন্দনী ঃ চন্দনী ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুর রব, সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক শিকদার ও শাহাদত হোসেন মন্ডল। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৪ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  দাদশী ঃ দাদশী ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত রমজান আলী, বর্তমান চেয়ারম্যান হাফেজ মাওলানা মোঃ লোকমান হোসেন, দেলোয়ার শেখ, নূর নবী শেখ ও লুৎফর রহমান। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  বরাট ঃ বরাট  ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফরিদ উদ্দিন শেখ, বর্তমান চেয়ারম্যান শেখ মনিরুজ্জামান সালাম ও সাবেক চেয়ারম্যান কাজী শামসুদ্দিন। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  পাঁচুরিয়া ঃ পাঁচুরিয়া ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান কাজী আলমগীর, আনোয়ার হোসেন মিয়া, আলাল খান ও মুজিবুর রহমান। এ ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৩ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

  দাখিলকৃত মনোনয়ন পত্র পর্যালোচনায় দেখা যায়, বর্তমান চেয়ারম্যানদের মধ্যে ৩ জন এবার প্রার্থী হননি। তারা হলেন- চন্দনী ইউপির বর্তমান চেয়ারম্যান একেএম সিরাজুল আলম চৌধুরী ওরফে ভিপি সিরাজ, বানীবহ ইউপির বর্তমান চেয়ারম্যান শেখ গোলাম মোস্তফা বাচ্চু এবং খানখানাপুর ইউপির বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম লাল।

  উল্লেখ্য, মনোনয়ন পত্র দাখিলকারী প্রার্থীদের বাছাই ২৯শে নভেম্বর। আপিলের সময় ৩০শে নভেম্বর থেকে ২রা ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩-৫ই ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ই ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ৭ই ডিসেম্বর।

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ