ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
আন্তর্জাতিক অভিবাসী দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা ও সম্মাননা প্রদান
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-১৮ ১৩:৫৯:৫৪
আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে গতকাল ১৮ই ডিসেম্বর রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৮ই ডিসেম্বর সকালে র‌্যালী, আলোচনা সভা এবং সর্ব্বোচ রেমিট্যান্স প্রেরণকারী ব্যক্তি ও আহরণকারী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়। 
  প্রথমে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক পান্না চত্ত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 
  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম। অন্যান্যের মধ্যে রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র অধ্যক্ষ ফাতেমা নারগিস, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ব্যাংকের রাজবাড়ী শাখার ব্যবস্থাপক মিঠুন সরদার, ঝর্ণা রিক্রুটিং এজেন্সির ম্যানেজিং ডিরেক্টর শান্তিদেব সাহা, ইসলামী ব্যাংকের রাজবাড়ী শাখার ব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান ও চলতি বছরে জেলার সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী(পুরুষ ক্যাটাগরীতে) আলমগীর হোসেন ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) সাইফুল হুদা এবং দিবসটির উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র ইন্সট্রাক্টর মোঃ সাইফুল ইসলাম। 
  প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, এবারের ‘শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা-অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’-প্রতিপাদ্যটা আমাদের জন্য খুবই সংশ্লিষ্ট এই জন্য যে অভিবাসন ও রেমিট্যান্সে  বাংলাদেশ মোটামুটিভাবে ভালো অবস্থানে আছে। এই রেমিট্যান্স বাংলাদেশকে একটা অন্যরকম আত্মবিশ্বাস দিয়েছে। গত বছর মোট জিডিপির ১২% রেমিট্যান্স থেকে এসেছে। চলতি বছরের জানুয়ারী থেকে নভেম্বর পর্যন্ত রাজবাড়ী জেলা থেকে প্রায় চার হাজার মানুষ দেশের বাইরে গেছে। বিদেশে কর্মী পাঠানো ও যাওয়ার সুন্দর একটি অবস্থা এখন তৈরি হয়েছে। আশা করি এটি আরও বাড়বে। বৈধভাবে আরও কর্মীরা বিদেশে যেতে পারবে। আমাদের দেশ থেকে যারা বাইরে যায় তাদের অধিকাংশেরই যথেষ্ট দক্ষতা ও লেখাপড়া না থাকায় মর্যাদাপূর্ণ কাজ পায় না। এ  জন্য দক্ষ হয়ে বাইরে গেলে অদক্ষ কর্মীদের চেয়ে মর্যাদাপূর্ণ কাজ পাবে। সেই সাথে দেশের সুনাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। 
  আলোচনা সভার শেষে পুরুষ ক্যাটাগরীতে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের সৌদি আরব প্রবাসী আলমগীর হোসেন ভূইয়া, মহিলা ক্যাটাগরীতে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী গোয়ালন্দ পৌরসভার দেওয়ানপাড়া এলাকার জর্ডান প্রবাসী বীথি খাতুন এবং সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী হিসেবে ইসলামী ব্যাংকের রাজবাড়ী শাখাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তাদের মধ্যে আলমগীর হোসেন নিজে এবং বীথি খাতুনের পক্ষে তার বোনের মেয়ে খোদেজা খাতুন ও ইসলামী ব্যাংকের রাজবাড়ী শাখার পক্ষে ব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান ক্রেস্ট গ্রহণ করেন। 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ