ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
দৌলতদিয়া ঘাট এলাকায় পণ্যবাহী যানবাহনের দীর্ঘসারি॥চরম ভোগান্তি
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২১-১২-২১ ১৩:৫৬:৩০
দৌলতদিয়া ফেরী ঘাটে পণ্যবাহী গাড়ীর চাপ বেড়েছে। এতে করে ফেরীর নাগাল পেতে ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ীগুলোকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরী ঘাটে পণ্যবাহী গাড়ীর চাপ বেড়েছে। এতে করে ফেরীর নাগাল পেতে ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ীগুলোকে ২০/২৪ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। ফলে কনকনে শীতের মধ্যে আটকে থাকা গাড়ীগুলোর চালক ও হেলপারদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

  সরেজমিন গতকাল ২১শে ডিসেম্বর সকালে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা ঢাকামুখী গাড়ীগুলো ঘাট থেকে মহাসড়কের বিস্তীর্ণ এলাকা জুড়ে অপেক্ষা করছে। দূরপাল্লার যাত্রীবাহী বাস ও জরুরী পচনশীল পণ্যের গাড়ীগুলোকে দ্রুত ফেরীতে ওঠার সুযোগ দেয়ায় সাধারণ পণ্যবাহী গাড়ীগুলো লম্বা লাইনে পড়ে থাকছে। 

  কুষ্টিয়া থেকে ছেড়ে আসা পণ্যবাহী একটি ট্রাকের চালক বলেন, গাজীপুরের উদ্দেশ্যে রওনা দিয়ে গত সোমবার বেলা ৩টার দিকে ঘাট এলাকায় এসে পৌছেছি। এখনও ফেরীর নাগাল পাইনি। জানি না আরও কত সময় অপেক্ষা করতে হবে। এ দুর্ভোগ বলে বোঝানোর মতো নয়। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের কর্মকর্তা রাজু আহম্মেদ বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে সোমবার রাতে ১টি ইউটিলিটি(ছোট) ফেরী বিকল হওয়ায় সেটি মেরামতের জন্য পাটুরিয়ার ভাসমান কারখানায় রয়েছে। বহরের বাকী ১৫টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। পচনশীল পণ্য ও যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করায় সাধারণ পণ্যবাহী গাড়ীগুলোকে কয়েক ঘণ্টা করে অপেক্ষা করতে হচ্ছে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ