ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ীতে আদালত ভবনে সাক্ষী সহায়তা সেল উদ্বোধন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-২১ ১৩:৫৭:৫৩
রাজবাড়ীর জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা গতকাল ২১শে ডিসেম্বর সকালে আদালত ভবনে ফিতাকেটে ‘সাক্ষী সহায়তা সেল’ উদ্বোধন করেন এবং আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা জজ আদালত ভবনে ‘সাক্ষী সহায়তা সেল’ নামক স্বাক্ষীদের জন্য বিশ্রামাগার(ওয়েটিং রুম) উদ্বোধন করা হয়েছে।

  গতকাল ২১শে ডিসেম্বর সকালে রাজবাড়ী জেলা জজ আদালত ভবনের নিচতলায় আনুষ্ঠানিকভাবে ‘সাক্ষী সহায়তা সেল’-এর উদ্বোধন করা হয়। 

  চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক মঈনুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এবং পাবলিক প্রসিকিউটর(পিপি) এডঃ মোঃ উজির আলী শেখ বক্তব্য রাখেন।

  এ সময় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুমন হোসেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায়, জেলা লিগ্যাল এইড অফিসার(সিনিয়র সহকারী জজ) বেগম নাজনীন রেহেনা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, কোর্ট ইন্সপেক্টর নাজমুল হাসানসহ বিচার বিভাগ ও পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা বলেন, ফৌজদারী মামলার বিচার কার্যক্রম দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে সাক্ষীদের উপস্থিতি সবচেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু সাক্ষীগণ সাক্ষ্য দিতে এসে অনেক সময় আদালত চত্ত্বরে বসার জায়গাসহ তথ্যগত সহায়তা পান না। এসব বিষয় চিন্তা করে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর ফলে সাক্ষীগণ বিশ্রামের জায়গাসহ প্রয়োজনীয় তথ্যগত সহায়তা পাবেন।

  উল্লেখ্য, সাক্ষী সহায়তা সেলে পুলিশের একজন সহকারী উপ-পরিদর্শক(এএসআই) এর নেতৃত্বে ১জন পুরুষ ও ১জন মহিলা কনস্টেবল দায়িত্ব পালন করবেন। তারা সাক্ষীদের প্রয়োজনীয় সহায়তা দিবেন। 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!