ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বিপুল ভোটে রাজবাড়ীর আলীপুর ইউপির চেয়ারম্যান নির্বাচিত হলেন স্বতন্ত্র তরুণ প্রার্থী আবু বক্কার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১২-২৮ ১৪:১৩:০২

চতুর্থ ধাপে গত ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তরুণ সমাজকর্মী আবু বক্কার ছিদ্দিক। 

  তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পাশাপাশি ইউনিয়নের সাবেক চেয়ারম্যানকে হারিয়ে বিজয়ী হন। আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি ৬ হাজার ৫৫৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত বজলুর রশিদ মিঞা নৌকা প্রতীকে পান ৩ হাজার ৪৮৫ ভোট। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ৩হাজার ৬৮টি। 

  অপর প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুল হক মোটর সাইকেল প্রতীকে ৩ হাজার ২৭৬ ভোট পান। এ ইউনিয়নের ১৭ হাজার ৭৭৫ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ৭৫০ জন ভোট দেন। প্রদত্ত ভোটের হার ৭৭.৩৫%। এর মধ্যে ১৩ হাজার ৩১৪টি ভোট বৈধ ও ৪৩৬টি ভোট বাতিল হয়। প্রাপ্ত বৈধ ভোটের মধ্যে আবু বক্কার ছিদ্দিক আনারস প্রতীকে একাই ৪৯.২১% পান। পরাজিত দু’জনের মধ্যে নৌকার প্রার্থী মিলন ২৬.১৭% এবং আব্দুল হক মোটর সাইকেল প্রতীকে ২৪.৬০% ভোট পান। অর্থাৎ আবু বক্কার ছিদ্দিক বাকী দু’জনের সম্মিলিত ভোটের প্রায় সমান ভোট পেয়েছেন। 

  আলীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামের মোঃ দারোগ আলী শেখের পুত্র আবু বক্কার ছিদ্দিক ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলীর আপন ভাতিজা। তরুণ সমাজকর্মী হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা রয়েছে। চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য তিনি দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলেন এবং সাধারণ মানুষের কাছ থেকেও ব্যাপক সাড়া পাচ্ছিলেন। জনগণের দাবীর প্রেক্ষিতেই মূলতঃ তিনি চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন।

  নির্বাচনে বিজয়ী হওয়ার প্রতিক্রিয়ায় আবু বক্কার ছিদ্দিক বলেন, আলীপুর ইউনিয়ন জেলার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিয়নগুলোর একটি। এখানে জেলার সবচেয়ে বড় শিল্প প্রতিষ্ঠানের পাশাপাশি সরকারী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র, টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট, পাসপোর্ট অফিস, যুব উন্নয়ন অধিদপ্তরের জেলা কার্যালয়সহ ঐতিহ্যবাহী শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান অবস্থিত। শহরতলীর শিল্প সম্ভাবনাময় এই ইউনিয়নকে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ‘গ্রাম হবে শহর’ বাস্তবায়নের মাধ্যমে যুগোপযোগী আধুনিক মডেল একটি ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সচেষ্ট থাকবো। আমার নির্বাচনী শ্লোগান ‘দল মত যার যার, বক্কার ভাই সবার’ অনুযায়ী ধনী-গরীব, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই আমার কাছে সমান মর্যাদা ও সুযোগ-সুবিধা পাবে। ইউনিয়ন পরিষদ হবে সবার জন্য উন্মুক্ত। উন্নয়ন-অগ্রগতির কোন ক্ষেত্রে আলীপুর ইউনিয়ন পিছিয়ে থাকবে না। ইউনিয়নবাসীকে সর্বোচ্চ নাগরিক সুযোগ-সুবিধা দিতে সচেষ্ট থাকবো। আমাকে নির্বাচিত করায় আলীপুর ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।    

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ