ঢাকা সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
রাজবাড়ীসহ ১৩টি জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-০৬ ০১:০৬:৩৮

রাজবাড়ীসহ দেশের ১৩টি জেলায় নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। 
  গতকাল ৫ই জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারী করা হয়েছে। রাজবাড়ী ছাড়াও গাজীপুর, নারায়নগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ, পিরোজপুর, নোয়াখালী, চুয়াডাঙ্গা, নীলফামারী, গাইবান্ধা, সিলেট, ঝিনাইদহ ও চাঁপাইনবাবগঞ্জে নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।
  রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের প্রেষণ-২ শাখার উপ-সচিব আবু কায়সার খান। 
  অপরদিকে বর্তমান জেলা প্রশাসক দিলসাদ বেগমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব পদে বদলী করা হয়েছে।
  অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আনিসুর রহমান গাজীপুর, শিক্ষা উপমন্ত্রীর একান্ত সচিব মোঃ শাহগীর আলম ব্রাহ্মণবাড়িয়া, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব খালিদ মেহেদী হাসান নওগাঁ, আশ্রয়ণ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ জাহিদুর রহমান পিরোজপুর, স্বরাষ্ট্র মন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাহবুবুর রহমান নোয়াখালী, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মোহাম্মদ আমিনুল ইসলাম খান চুয়াডাঙ্গা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব নাফিসা আরেফিন নীলফামারী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ অলিউর রহমান গাইবান্ধা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মনিরা বেগম ঝিনাইদহ এবং ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক একেএম গালিভ খান চাঁপাইনবাবগঞ্জের ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন। 
  এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ডিসি মোঃ মঞ্জুরুল হাফিজকে নারায়ণগঞ্জ এবং ঝিনাইদহের ডিসি মোঃ মজিবর রহমানকে সিলেটের ডিসি হিসেবে বদলী করা হয়েছে। 
  অপর এক আদেশে চুয়াডাঙ্গার ডিসি মোঃ নজরুল ইসলাম সরকারকে বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক, গাজীপুরের ডিসি এস.এম তরিকুল ইসলামকে বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের সচিব, নীলফামারীর ডিসি মোঃ হাফিজুর রহমান চৌধুরীকে জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের যুগ্ম-সচিব পদে বদলী করা হয়েছে। এর পাশাপাশি গাইবান্ধার ডিসি মোঃ আব্দুল মতিন ও নওগাঁর ডিসি মোঃ হারুন-অর-রশিদকে জননিরাপত্তা বিভাগের উপ-সচিব, ব্রাহ্মণবাড়িয়ার ডিসি হায়াত-উদ-দৌলা খাঁনকে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব, নারায়ণগঞ্জের ডিসি মোস্তাইন বিল্লাহকে সড়ক ও জনপথ বিভাগের উপ-সচিব এবং পিরোজপুরের ডিসি আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনকে শিক্ষা মন্ত্রীর একান্ত সচিব করা হয়েছে।
  উল্লেখ্য, সরকার উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ প্রদান করে। জেলা পর্যায়ে ডিসিরা কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো দেখে থাকেন। এছাড়াও সরকারের বিশেষ কর্মসূচী এবং চলমান সব উন্নয়নমূলক কাজের তদারকি করে থাকেন। 

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
সরকারের বর্তমান মেয়াদের ৩বছর পূর্তি উপলক্ষ্যে আজ ভাষণ দিবেন প্রধানমন্ত্রী
মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির মেয়াদ ৩১শে মার্চ পর্যন্ত বর্ধিত
সর্বশেষ সংবাদ