ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ী সদর হাসপাতালের নতুন তত্ত্বাবধায়ক ডাঃ হান্নানের যোগদান
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০২-০৭ ১৩:২৮:১৪

রাজবাড়ী জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে ডাঃ শেখ মোহাম্মদ আব্দুল হান্নান গতকাল ৭ই ফেব্রুয়ারী সকালে বিদায়ী তত্ত্বাবধায়ক ডাঃ দীপক কুমার বিশ^াসের নিকট থেকে দায়িত্বভার গ্রহণ করেছেন। 

  গত ৩১শে জানুয়ারী স্বাস্থ্যসেবা বিভাগের এক প্রজ্ঞাপনে সহকারী পরিচালক/সমমান পদে পদোন্নতিপ্রাপ্ত রাজবাড়ী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ আব্দুল হান্নানকে জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক পদে এবং বিদায়ী তত্ত্বাবধায়ক ডাঃ দীপক কুমার বিশ^াসকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুরের উপ-পরিচালক পদে বদলী করা হয়েছে।  

  ২০তম বিসিএস(স্বাস্থ্য) ক্যাডারের কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ আব্দুল হান্নান ২০০১ সালে মেডিকেল অফিসার হিসেবে পাবনার সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন এবং একই বছরে তিনি গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী হন। পরবর্তীতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২বছরের এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়(সাবেক পিজি হাসপাতাল) থেকে ১বছরের উচ্চতর প্রশিক্ষণ করেন। এরপর ২০০৬ সালে মেডিকেল অফিসার হিসেবে রাজবাড়ী সদর হাসপাতালে যোগদান করেন। সেখানে তিনি মেডিকেল অফিসারের পাশাপাশি সার্জারী কনসালটেন্টের দায়িত্বও পালন করেন। এরপর ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে তিনি ইংল্যান্ডের রয়েল কলেজ অব এডিনবার্গ থেকে সার্জারীর উপরে এমআরসিএস ডিগ্রী অর্জন করেন। আরএমও থেকে পদোন্নতি পেয়ে ২০১৭ সালের ২রা ফেব্রুয়ারী গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে যোগদান করেন। সেখানে ১ বছর ৩ মাসের মতো চাকুরী করার পর তিনি রাজবাড়ী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে বদলী হয়ে আসেন। এছাড়াও তিনি বেশ কয়েকবার ভারপ্রাপ্ত সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন। সার্জারী বিশেষজ্ঞ চিকিৎসক এবং দক্ষ প্রশাসক হিসেবে তার ব্যাপক সুখ্যাতি রয়েছে। 

  রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের বড় ভবাণীপুর গ্রামের আলহাজ্ব আকবর আলী শেখের পুত্র ডাঃ শেখ মোহাম্মদ আব্দুল হান্নান ১৯৮৮ সালে খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি এবং ১৯৯০ সালে ফরিদপুর রাজেন্দ্র কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস করেন। ২টি পরীক্ষাতেই তিনি স্টার মার্কস পান। এরপর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস এবং পরবর্তীতে এফসিপিএস করেন। ব্যক্তিগত জীবনে তিনি ১ কন্যা ও ১পুত্র সন্তানের জনক।

  এছাড়াও তিনি পেশাজীবী চিকিৎসকদের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)’র আজীবন সদস্য। 

  রাজবাড়ী জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব গ্রহণের পর হাসপাতালের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে তিনি জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীসহ সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা ও দোয়া কামনা করেন।      

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!