ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশন পরিদর্শনে সেনাবাহিনী প্রধান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-১৮ ১৪:০৩:০৬

চার দিনের সরকারী সফরে গতকাল ১৮ই ফেব্রুয়ারী দক্ষিণ সুদানে পৌঁছেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
  সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ জুবা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স জেনারেল সানতিনো দেং উল এবং সেদেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের(আনমিস) ভারপ্রাপ্ত ফোর্স কমান্ডার মেজর জেনারেল মোঃ মাইন উল্লাহ চৌধুরী (বাংলাদেশ সেনাবাহিনী) সহ অন্যান্য বাংলাদেশী ও দক্ষিণ সুদানের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ।
  সফরকালে সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টসমূহ পরিদর্শন করবেন। সেই সাথে তিনি দক্ষিণ সুদান সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবগ ও চিফ অব ডিফেন্স ফোর্স এবং জাতিসংঘ মিশন প্রধানসহ অন্যান্য নেতৃস্থানীয় সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে সাক্ষাত করবেন।
  এই সফরে বাংলাদেশ সেনাবাহিনীর ৭ সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সেনাবাহিনী প্রধান। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২৩শে ফেব্রুয়ারী জুবা হতে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবে।
  সেনাবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের মনোবল বৃদ্ধিসহ সেদেশের সেনাবাহিনীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

 

বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে -------তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ