ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
নতুন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ঢাকায়
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-০১ ১৪:১৫:৫৮

বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস গতকাল ১লা মার্চ ঢাকায় পৌঁছেছেন। 
  এরআগে তিনি যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক ও ব্যবসায় বিষয়ক ভারপ্রাপ্ত অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারী অব স্টেট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার তিনি বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের স্থলাভিষিক্ত হলেন। ঢাকাস্থ মাকির্ন দূতাবাস সূত্রে গতকাল মঙ্গলবার এ খবর জানা গেছে। 
  জানা গেছে, রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের কাছে আনুষ্ঠানিকভাবে পরিচয়পত্র পেশ করার মাধ্যমে তিনি তার দায়িত্ব পালন শুরু করবেন। শিগগিরই তার পরিচয়পত্র পেশ অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।
  পিটার হাস যুক্তরাষ্ট্রের একজন পেশাদার কূটনীতিক। প্রেসিডেন্ট জো বাইডেন ২০২১ সালের ৯ই জুলাই বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত হিসেবে তাকে মনোনয়ন দেন। যুক্তরাষ্ট্র সিনেট গত ডিসেম্বরে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত হিসেবে পিটার হাসের মনোনয়ন চূড়ান্ত করে। 
 পিটার হাস অর্থনীতি বিষয়ক ব্যুরোতে মুখ্য উপ-সহকারী সচিব ছিলেন। এরপর তিনি বাণিজ্য নীতি ও মধ্যস্থতা বিষয়ক উপ-সহকারী সচিবের দায়িত্ব পালন করেন। 
  তিনি মার্কিন মিশনে অর্থনৈতিক সহযোগিতা এবং উন্নয়ন বিষয়ক সংস্থায়(ওইসিডি) চার্জ দ্য অ্যাফেয়ার্স এবং উপ-স্থায়ী প্রতিনিধি, ভারতের মুম্বাইয়ে এবং ইন্দোনেশিয়ার জাকার্তায় মার্কিন দূতাবাসে মার্কিন কাউন্সিলর জেনারেল পদেও দায়িত্ব পালন করেন। 
  তিনি ইলিনোইস ওয়েসলিয়ান ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল স্টাডিজ এন্ড জার্মান বিষয়ে ব্যাচলর ডিগ্রি লাভ করেন। 
  তিনি একজন মার্শাল স্কলার হিসাবে লন্ডন ইকোনমিকস স্কুল থেকে পলিটিকস অব ওয়াল্ড ইকোনমি এবং কম্প্যারেটিভ গর্ভমেন্ট উভয় বিষয়ে এমএসসি ডিগ্রি লাভ করেন।

 

বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে -------তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ