ঢাকা সোমবার, মে ২০, ২০২৪
রাজবাড়ীর প্রফেসর ড. ফকীর আবদুর রশীদের লেখা ২টি বইয়ের মোড়ক উন্মোচন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-০৫ ১৩:৩৮:৩১

বিশিষ্ট লেখক, শিক্ষাবিদ ও গবেষক রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ড. ফকীর আবদুর রশীদের লেখা ২টি বইয়ের (প্রবন্ধ গ্রন্থ সাহিত্য ও সংস্কৃতি এবং কাব্যগ্রন্থ আজন্ম স্বপ্ন সাধ) মোড়ক উন্মোচন করা হয়েছে। 
  গত ৩রা মার্চ সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে সাংস্কৃতিক সংগঠন ‘পঞ্চভাস্কর’ রাজবাড়ী জেলা শাখা। 
  পঞ্চভাস্কর-এর জেলা শাখার সভাপতি ও রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ফিরোজা সুলতানা রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পঞ্চভাস্কর-এর জেলা শাখার সাধারণ সম্পাদক শাহ্ মোস্তফা রশীদ আল হেলাল। আলোচনা পর্বে বই ২টির লেখক প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ, সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল, কবি সালাম তাসির, আব্দুল্লাহ আল মাহমুদ রঞ্জন, আজিজুল হাসান খোকা, ইকবাল হোসেন, চিত্রশিল্পী গোলাম আলী, লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ বইটির উপর আলোচনাসহ প্রফেসর ড. ফকীর আবদুর রশীদের জীবন ও কর্মের উপর আলোচনা করেন। আলোচনা পর্বের শেষে প্রফেসর ড. ফকীর আবদুর রশীদের লেখা কাব্যগ্রন্থ আজন্ম স্বপ্ন সাধ থেকে কবিতা আবৃত্তি করেন খোকন মাহমুদ, শাহ মানসুর রশীদ আল মারুফ, নাসরিন শিরিণ আক্তার, রাজ্জাকুল আলম ও অজয়দাস তালুকদার এবং সঙ্গীত পরিবেশন করেন অমিতা চক্রবর্তী, সোমা সরকার, আব্দুল জব্বার ও ইকবাল হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পঞ্চভাস্কর-এর জেলা শাখার সহ-সভাপতি শাহ্ মুজতবা রশীদ আল কামাল। এছাড়াও অনুষ্ঠানের শুরুতে করোনা মহামারীর দুঃসময়ে সারা দেশের প্রয়াত বিশিষ্টজনদের নাম উল্লেখপূর্বক স্মরণ করে শ্রদ্ধা জানানো হয়।   

রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলায় চেয়াম্যান পদে লড়াই হবে হাড্ডাহাড্ডি
রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী  এস.এম নওয়াব আলীর পথসভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ