ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশীপের ব্যাকস্ট্রোকে সোনা জিতেছে রাজবাড়ীর সন্তান সাঁতারু রাফি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-৩০ ১৬:০৭:১৯

বয়স মাত্র ১৭। এরই মধ্যে নিজেকে উজ্জ্বল করে তুলেছে রাজবাড়ীর কৃতি সাঁতারু সামিউল ইসলাম রাফি। গত ২৯শে মার্চ নৌবাহিনীর হয়ে জাতীয় সাঁতার চ্যাম্পয়নশীপের ব্যাকস্ট্রোকে সোনা জিতে সে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। 

  রাফি রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের মৃত আব্দুল খালেক ও শিমলা ইয়াসমিন দম্পতির একমাত্র ছেলে। নৌবাহিনীর হয়ে ২য় বারের মতো জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশীপে অংশ নিয়ে সে ৫০ মিটার ব্যাকস্ট্রোকে সোনা জিতেছে ২৭.৩৮ সেকেন্ড সময় নিয়ে, যা আগের রেকর্ডের চেয়ে দশমিক ৩৪ সেকেন্ড কম। 

  ২০১৬ সালে প্রতিভা অন্বেষণ কর্মসূচীতে দেশব্যাপী সেরা সাঁতারুর খোঁজে নেমেছিল সাঁতার ফেডারেশন। নিজ এলাকায় মাইকিং শুনে রাজবাড়ী সুইমিং পুলে গিয়ে সেই প্রতিযোগিতায় নাম লেখায় রাফি। সেখানে ১ম হয়ে ধারাবাহিক কয়েক ধাপের পরীক্ষা শেষে সাঁতার ফেডারেশনের অধীনে প্রায় ৩বছর মেয়াদী অনুশীলনের সুযোগ পেয়ে যায়। এভাবেই তার উঠে আসা। সাঁতারের পাশাপাশি সে ডাইভিং ও ওয়াটার পোলো প্রতিযোগিতাতেও রেকর্ড গড়েছে। 

  সামিউল ইসলাম রাফি বলেন, এ পর্যন্ত আসার জন্য অনেক পরিশ্রম করেছি আমি। যাদের কাছ থেকে সাঁতারের বিভিন্ন বিষয় শিখেছি, তাদেরকে হারিয়েই প্রথম হয়েছি। আমার লক্ষ্য, ২৬.০৫ সেকেন্ড টাইমিং করে বিশ্ব চ্যাম্পিয়নশীপে সরাসরি জায়গা করে নেয়া। 

  রাফিকে নিয়ে বাজী ধরতে রাজি নৌবাহিনীর কোচ ও সাবেক জাতীয় সাঁতারু রুবেল রানা। তিনি বলেন, ওর এত সুন্দর উচ্চতা আর এখনই যে টাইমিং তাতে ভবিষ্যতে ওর বড় সাঁতারু না হওয়ার কোন কারণ দেখি না।

  রাফির মা শিমলা ইয়াসমিন বলেন, ওর বয়স যখন মাত্র ৮ মাস তখন ওর সড়ক দুর্ঘটনায় বাবা মারা যায়। অনেক কষ্টে ওকে বড় করেছি। ওর সাফল্য আমার সব দুঃখ-কষ্ট ভুলিয়ে দিয়েছে। এখনই ও কামাই করে নিজে চলে, আমাকে চালায়। ওর টাকা দিয়ে বাড়ীতে ঘর দিয়েছি। এতটুকু ছেলের কাছে আমি আর কী চাইতে পারি ?

  উল্লেখ্য, রাফি বর্তমানে বরাট ভাকলা স্কুল এন্ড কলেজের উচ্চ মাধ্যমিক(মানবিক) ২য় বর্ষের শিক্ষার্থী। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ