ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-৩০ ১৬:০৮:২৭

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ (২৬শে মার্চ-১লা এপ্রিল) উপলক্ষ্যে রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

  জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)-এর আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল ৩০শে মার্চ সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

  মানববন্ধনে জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর কুদরত আলী, সাধারণ সম্পাদক ডাঃ তোসলীম উদ্দিন আহমেদ, সহ-সভাপতি জাকির হোসেন ও গোল্ডেন লাইফ কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ মিজানুর রহমানসহ দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন। 

  মানববন্ধন চলাকালে দেয়া বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, দুর্নীতি একটি সামাজিক ব্যাধি। সকল উন্নয়নের অন্তরায়। দুর্নীতিবাজরা দেশ ও জাতির শত্রু। শহীদদের রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীনতার সুফল পেতে হলে দুর্নীতিবাজদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে। উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার জন্য দুর্নীতিকে না বলতে হবে। আসুন সবাই মিলে দুর্নীতিকে না বলি, বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ি। আমরা দুর্নীতি করবো না, দুর্নীতিকে প্রশ্রয় দিব না-এটাই হোক আমাদের শপথ। 

  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, দুর্নীতিতে অতিষ্ঠ হয়ে স্বাধীনতার পর পরই জাতির পিতা আক্ষেপ করে বলেছিলেন ‘সবাই পায় সোনার খনি, আমি পেয়েছি চোরের খনি’। বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন সেক্টরে কাজ করে যাচ্ছেন কিন্তু তার অন্তরায় হয়ে দাঁড়িয়েছে দুর্নীতি। তিনি সর্বদাই দুর্নীতি থেকে দূরে থেকে দেশ গড়ার কাজে আত্মনিয়োগের আহ্বান জানিয়ে যাচ্ছেন। সবার উচিত তার আহ্বানে সাড়া দিয়ে দুর্নীতি থেকে দূরে থাকা। তাহলেই স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। আমরা সবাই যদি যার যার জায়গা থেকে দুর্নীতিমুক্ত থেকে কাজ করতে পারি তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ