ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী সদরের খানখানাপুরে ৪টি পাটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ড
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৩-৩০ ১৬:০৯:৫৪

রাজবাড়ীর সদর উপজেলার খানখানাপুর বাজারের ৪টি পাটের গুদামে গতকাল ৩০শে মার্চ সকালে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। 
  এতে গুদামগুলোতে থাকা কয়েক কোটি টাকার পাট পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের রাজবাড়ী ও ফরিদপুর ৫টি ইউনিট ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 
   খানখানাপুর বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মামুনুর রহমান জানান, সকাল ৭টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। প্রথমে গুদামগুলোর শ্রমিক ও স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। পরে পর্যায়ক্রমে গোয়ালন্দ, রাজবাড়ী, কালুখালী, পাংশা ও ফরিদপুর থেকে মোট ৫টি ইউনিট এসে আগুন নেভানোর কাজে অংশগ্রহণ করে। 
  ভুক্তভোগী পাট ব্যবসায়ী আব্দুর রহমান বলেন, পাটের গুদামে আগুন লাগার খবর পেয়ে এসে দেখি ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভানোর চেষ্টা করছে। আগুনে গুদামে রাখা আমার ১৭ লক্ষ টাকার পাটসহ গুদাম মালিক সিদ্দিক সরদার, সোহেল, দুলাল ও মনোজিৎ কুন্ডুর কয়েক কোটি টাকার পাট পুড়ে গেছে।
 ফরিদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সহকারী পরিচালক নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে প্রথমে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে রাজবাড়ী, কালুখালী, পাংশা ও ফরিদপুর থেকে আরও ৪টি ইউনিট এসে যুক্ত হয়। এই ৫টি ইউনিটের ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তদন্ত সাপেক্ষে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে। 

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ