ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বালিয়াকান্দিতে ইফতার ও সেহরীর সময় বিদ্যুতের লোডশেডিং॥ভোগান্তি
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৪-০৯ ১৪:২৯:২৭

 রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলাতে রমজানের প্রথম দিন থেকে লোডশেডিং চলছে। বিশেষ করে ইফতার, সেহরী ও নামাজের সময় লোডশেডিং হচ্ছে। এতে রোজাদারসহ সবাইকে ভোগান্তি পোহাতে হচ্ছে। 
  ইফতার ও সেহরীর সময় লোডশেডিং না দিতে বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের তরফ থেকে নির্দেশনা থাকলেও তা কার্যকর হচ্ছে না। ঘন ঘন লোডশেডিং ও দীর্ঘ সময় বিদ্যুৎ থাকায় অসহ্য গরমে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। আর ইফতার ও তারাবীর নামাজের সময় বিদ্যুৎ না পেয়ে মানুষের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বাড়ছে। 
  বহরপুরের গৃহবধু রোমানা আক্তার বলেন, রমজানের শুরু থেকেই লোডশেডিং বেড়েছে। একদিকে তীব্র গরম, অন্যদিকে লোডশেডিং। এর ফলে দীর্ঘক্ষণ মসজিদে তারাবীর নামাজ আদায় করা মুসল্লীদের জন্য কষ্টকর হচ্ছে। পাশাপাশি আমরা যারা গৃহিনী রয়েছি তাদের জন্যও বিষয়টি খুবই কষ্টদায়ক।
  অটোরিক্সা চালক জামাল হোসেন বলেন, কয়েকদিন ধরে সেহরী ও ইফতারের সময় বিদ্যুৎ থাকছে না। এতে গরমের মধ্যে সেহরী ও ইফতার খেতে কষ্ট হচ্ছে। সেই সাথে ঘন ঘন লোডশেডিং ও গরমে রাতে ঘুমাতেও সমস্যা হচ্ছে। 
  এ ব্যাপারে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির বালিয়াকান্দির সাব-জোনাল অফিসার শামসুল হক বলেন, দেশের গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে গ্যাসের সরবরাহ কমে গেছে। তাই বিদ্যুৎ উৎপাদনে ঘাটতি দেখা দিয়েছে। প্রয়োজনীয় বিদ্যুৎ না পাওয়ায় লোডশেডিং দিতে হচ্ছে। 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ