ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোয়ালন্দে বিএনপি’র সম্মেলন ঘিরে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা॥প্রতিহত করার ঘোষণা একাংশের
  • আবুল হোসেন
  • ২০২২-০৫-০৬ ১৫:১৬:২৯

আগামী ১০ই মে অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে দলের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। বিএনপি’র একাংশ এই সম্মেলন প্রতিহত করার ঘোষণা দিয়েছে। 

  গত ৫ই মে অনুষ্ঠিত দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলন চলাকালে বিএনপি’র একাংশের (সাবেক এমপি খৈয়ম গ্রুপ) নেতাকর্মীরা গিয়ে বাঁধা দেয়। এতে সম্মেলনে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির ওই সম্মেলনে আঃ খালেক বেপারীকে সভাপতি, শওকত মোল্লাকে সাধারণ সম্পাদক ও হেলাল শেখকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করা হয়। 

  এর আগে গত ৪ঠা মে ছোট ভাকলা ইউনিয়ন বিএনপি’র সম্মেলন করা হয়। এ অবস্থায় গোয়ালন্দ উপজেলা বিএনপির আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বর্তমান আহ্বায়ক কমিটির দাবী তারা সাংগঠনিক নিয়ম মেনে শান্তিপূর্ণভাবে সম্মেলন করছেন।

  বর্তমানে উপজেলা ও ইউনিয়ন কমিটি গঠনকে কেন্দ্র করে স্থানীয় বিএনপিতে কোন্দল ও উত্তেজনা দেখা দিয়েছে। ২০২১ সালের নভেম্বরে জেলা বিএনপির আহ্বায়ক এডঃ লিয়াকত আলী বাবু ও সদস্য সচিব (দায়িত্বপ্রাপ্ত) এডঃ কামরুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর নিজাম উদ্দিন শেখকে আহ্বায়ক ও মোশাররফ হোসেন মুসাকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়। তখন এই আহ্বায়ক কমিটিকে প্রত্যাখান করে গোয়ালন্দ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছিল বিএনপির আরেক অংশ(খৈয়ম গ্রুপ)। তারা কমিটিতে ত্যাগী ও সক্রিয় নেতাদের বাদ দিয়ে অনুগতদের সুযোগ দেওয়ার অভিযোগ করেছিল। 

  গোয়ালন্দ উপজেলা বিএনপির সাবেক সভাপতি সুলতান নুর ইসলাম মুন্নু মোল্লা বলেন, জেলা কমিটি বিতর্কিত আহ্বায়ক কমিটি দিয়েছে। ত্যাগী নেতাদের বাদ দিয়ে কমিটি করার কারণে আমরা আহ্বায়ক কমিটি প্রত্যাখান করেছি। তাদের সম্মেলনও প্রতিহত করবো।  

  উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শহিদুল ইসলাম বাবলু বলেন, আগামী ১০ই মে উপজেলা বিএনপির সম্মেলন ও চলমান ইউনিয়ন কমিটি গঠনকে কেন্দ্র করে দ্রুত গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলনে আমি উপস্থিত থেকে দেখলাম নেতাকর্মীদের মতামত উপেক্ষা করা হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক কমিটি  করা হচ্ছে না। 

  উপজেলা বিএনপির সদস্য সচিব মোশারফ হোসেন মুসা বলেন, সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে কেন্দ্রের নির্দেশে গঠনতন্ত্র মেনে ইউনিয়ন কমিটির সম্মেলন করা হচ্ছে। বিগত সময়ের ষড়যন্ত্রকারীরা পুনরায় বিএনপি ভাঙ্গার ষড়যন্ত্র করছে। 

  গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, বিএনপির সম্মেলন ঘিরে আইন-শৃঙ্খলার অবনতির সুযোগ দেয়া হবে না। আইন-শৃঙ্খলার অবনতি করার চেষ্টা করলে ব্যবস্থা নেয়া হবে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ