ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
দৌলতদিয়ায় ৫দিনে ফেরীতে ৩৮ হাজার যানবাহন ও দেড় লক্ষাধিক যাত্রী পারাপার
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৫-১০ ১৪:২১:১৭

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদের ছুটি শেষে দৌলতদিয়া ঘাট দিয়ে ঈদ পরবর্তী কর্মস্থলগামী যাত্রী ও যানবাহন পারাপারের চাপ কিছুটা কমেছে। 
  গতকাল ১০ই মে দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা গেছে, ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া মডেল হাই স্কুল পর্যন্ত মহাসড়কের প্রায় ২কিলোমিটার জুড়ে আটকে থাকা যানবাহনের সিরিয়াল রয়েছে। এর মধ্যে যাত্রীবাহী বাসের তুলনায় পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশী। গত কয়েক দিনের তুলনায় ব্যক্তিগত ছোট গাড়ী ও মোটর সাইকেলের চাপ কম দেখা গেছে। ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ভেঙ্গে ভেঙ্গে আসা যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। যারা লোকাল বাস, মাহেন্দ্র, অটোরিক্সায় ঘাটে এসে নামছেন তাদের অনেকে বৃষ্টিতে ভিজেই ফেরী ও লঞ্চে উঠছেন। অপরদিকে বৃষ্টির কারণে সংযোগ সড়ক পিচ্ছিল হয়ে যাওয়ায় ফেরীতে লোড-আনলোডে বেশী সময় লাগছে। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, গত কয়েকদিন ধরে ঘাট এলাকায় রাজধানীমুখী যাত্রীদের অতিরিক্ত চাপ ছিল। এই চাপ এখন কমে এসেছে। আশা করছি শীঘ্রই ঘাট স্বাভাবিক হয়ে আসবে। বর্তমানে এই নৌরুটে (দৌলতদিয়া-পাটুরিয়া) ২০টি ফেরী চলছে। 
  তিনি আরো জানান, গত ৫ দিনে (১২০ ঘণ্টায়) দৌলতদিয়া ঘাট থেকে ফেরীগুলো ১হাজার ৩৫৬টি ট্রিপে ৪ হাজার ৩৪টি যাত্রীবাহী বাস, ৩ হাজার ৭৭৩টি ট্রাক, ২২ হাজার ২৯টি ব্যক্তিগত ছোট গাড়ী (মাইক্রোবাস-প্রাইভেট কার) ও ৮ হাজার ৫২১টি মোটর সাইকেলসহ মোট ৩৮ হাজার ৩৫৭টি যানবাহন পাটুরিয়া ঘাটে পৌঁছে দিয়েছে। এ সময়ে যানবাহনগুলোর সাথে দেড় লক্ষের মতো যাত্রীও ফেরীতে নদী পার হয়েছে। যা স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশী। 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ