ঢাকা শনিবার, মে ২৮, ২০২২
দৌলতদিয়া ঘাটে আটকে থাকা ট্রাকের দীর্ঘ সারি
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৫-১৪ ০১:৫২:১৮

ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের চাপ না থাকলেও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে দৌলতদিয়া ঘাটে। এতে নদী পারাপারের অপেক্ষায় আটকে থাকা ট্রাকের দীর্ঘ সারি তৈরী হচ্ছে। এমনকি যাত্রীবাহী বাসগুলোকেও কয়েক ঘণ্টা করে সিরিয়ালে আটকে থাকতে হচ্ছে। 
  গতকাল ১৩ই মে দুপুর ২টার দিকে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন পর্যন্ত মহাসড়কের প্রায় ৪ কিলোমিটার জুড়ে আটকে থাকা ট্রাকের দীর্ঘ সারি তৈরী হয়েছে। এর মধ্যে যাত্রীবাহী বাসও রয়েছে। ফেরীর নাগাল পেতে ট্রাক চালকদের গড়ে ৮-১০ ঘণ্টা করে অপেক্ষা করতে হচ্ছে। যাত্রীবাহী বাসগুলোকেও ৪-৫ ঘণ্টা সিরিয়ালে অপেক্ষা করে ফেরীতে উঠতে হচ্ছে। যাত্রীবাহী যানবাহন ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করায় অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে সবচেয়ে বেশীক্ষণ সিরিয়ালে আটকে থাকতে হচ্ছে। 
  কুষ্টিয়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী পণ্যবাহী একটি ট্রাকের চালক ওবায়দুল বলেন, গত রাত ১২টার দিকে গোয়ালন্দ মোড়ে এসে আটকা পড়ি। ভোরে ওখান থেকে ছাড়া পেয়ে দৌলতদিয়া ঘাট এলাকায় এসে আটকা পড়েছি। মনে হচ্ছে নদী পার হতে আরও কয়েক ঘণ্টা লাগবে। দিনের পর দিন আমাদেরকে এভাবে ভোগান্তি পোহাতে হচ্ছে। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, অতিরিক্ত যানবাহনের চাপে সিরিয়াল তৈরি হচ্ছে। যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ী ও অপচনশীল পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। বর্তমানে এই নৌরুটে ২০টি ফেরী চলাচল করছে। 

 

বালিয়াকান্দির জঙ্গল ইউপির নতুন ঘুরঘুরিয়ায় ২দিনের মতুয়া সম্মেলন শুরু
দৌলতদিয়ায় পুলিশের অভিযানে ৪জুয়াড়ি গ্রেপ্তার॥তাস-টাকা জব্দ
বালিয়াকান্দিতে ৫ম শ্রেণীর ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
সর্বশেষ সংবাদ