ঢাকা শনিবার, জুলাই ২, ২০২২
পদোন্নতি পেয়ে সচিব হলেন রাজবাড়ীর সাবেক ডিসি হাসানুজ্জামান কল্লোল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-১৯ ০১:০৩:৩০

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল সচিব পদে পদোন্নতি পেয়েছেন। 
  গতকাল ১৮ই মে রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকারের স্বাক্ষরিত ২৫৪ নম্বর প্রজ্ঞাপনে তাকে পদোন্নতি দিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। 
  উক্ত প্রজ্ঞাপনে আরো ১জন বিভাগীয় কমিশনার ও ২জন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে। তাদের মধ্যে খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেনকে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ড. ফারহিনা আহমেদকে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব এবং জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ জাহাঙ্গীর আলমকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব পদে পদায়ন করা হয়েছে। 
  প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ মোঃ ইসমাইল হোসেনের ক্ষেত্রে ৮ই জুন, ড. ফারহিনা আহমেদের ক্ষেত্রে ২২শে মে, মোঃ হাসানুজ্জামান কল্লোলের ক্ষেত্রে ১৪ই জুন ও মোঃ জাহাঙ্গীর আলমের ক্ষেত্রে ১৯শে মে তারিখ থেকে কার্যকর হবে।
  উল্লেখ্য, মোঃ হাসানুজ্জামান কল্লোল গত ১২/১২/২০১২ তারিখ হতে ২০/০৬/২০১৪ তারিখ পর্যন্ত দেড় বছর রাজবাড়ীর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করার পর তাকে কুমিল্লার জেলা প্রশাসক হিসেবে বদলী করা হয়। পরবর্তীতে গত ১৯/৯/২০১৬ তারিখে তাকে কুমিল্লা থেকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব পদে বদলী করা হয়। ২০১৬ সালে ২৭শে নভেম্বর তিনি যুগ্ম-সচিব পদে এবং ২০১৯ সালের ২৩শে অক্টোবর অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান। তার পিতা মরহুম নূরুজ্জামান একসময় রাজবাড়ী সরকারী কলেজের অধ্যাপক ছিলেন। 
  সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল কর্মদক্ষতার গুনে রাজবাড়ী জেলাবাসীর হৃদয়ে ঠাঁই করে নিয়েছিলেন। পদোন্নতি লাভের পর তিনি দৈনিক মাতৃকণ্ঠের সাথে আলাপকালে তিনি সকলের দোয়া কামনা করেন। 

 

সম্মেলনে যোগ দিতে আজারবাইজানে গেলেন এমপি সালমা চৌধুরী রুমা
বন্যা দুর্গত মানুষের পাশে তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরী
ফরিদপুরে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালন
সর্বশেষ সংবাদ