ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
ডাঃ আবুল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ারকে মাউশি’র শোকজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৬-০৭ ১৫:৩৫:১২

চৌধুরী আহসানুল করিমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের নির্দেশ বাস্তবায়ন না করায় ডাঃ আবুল হোসেন কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রভাষক আতিয়ার রহমানকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।
  এ ব্যাপারে ‘তার বেতন-ভাতা কেন বন্ধ করা হবে না’-৩ কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদান করার জন্য বলা হয়েছে। এ সংক্রান্তে মাউশি’র বেসরকারী কলেজ শাখার সহকারী পরিচালক মোঃ আবদুল কাদেরের স্বাক্ষরিত পত্রে (স্মারক নং-৩৭.০২.০০০০.১০৫.১২.০০৮.২০.২৬০, তারিখ-০৬/০৬/২০২২ ইং) উল্লেখ করা হয়েছে, ডাঃ আবুল হোসেন কলেজের জ্যেষ্ঠতম শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বভার প্রদান করার জন্য মাউশি অধিদপ্তর থেকে স্মারক নং-৩৭.০২.০০০০.১০৫.১২.০০৮.২০.২৩৯, তারিখ-১৬/০৫/২০২২ মোতাবেক পত্র দেয়া হয়। উক্ত পত্রের নির্দেশনা বাস্তবায়ন করা হয়নি মর্মে মাননীয় সংসদ সদস্য, রাজবাড়ী-১ ১টি ডিও লেটার প্রদান করেছেন। এমতাবস্থায় মাউশি অধিদপ্তর থেকে স্মারক নং-৩৭.০২.০০০০.১০৫.১২.০০৮.২০.২৩৯, তারিখ-১৬/০৫/২০২২  পত্রের নির্দেশনা বাস্তবায়ন না করায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের বেতন-ভাতা কেন বন্ধ করা হবে না- তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদান করার জন্য বলা হলো।’ 
  এ সংক্রান্তে কলেজের শিক্ষকদের সাথে আলাপ করে জানা যায়, মাউশি’র নির্দেশনা বাস্তবায়ন না হলে কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বন্ধ হয়ে যাবে। এ সংকট নিরসনের জন্য তারা অভিভাবক হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর সার্বিক সহযোগিতা ও হস্তক্ষেপের অনুরোধ করেছিলেন। 
  উল্লেখ্য, গত ১৬ই মে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুনরায় জ্যেষ্ঠ শিক্ষক চৌধুরী আহসানুল করিমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের নির্দেশ দেয়া হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়। এছাড়াও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমানের স্বাক্ষরে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা না দেয়ার জন্য অগ্রণী ব্যাংকের রাজবাড়ী শাখার ব্যবস্থাপককে নির্দেশ দেয়া হয়। কিন্তু এই নির্দেশ বাস্তবায়ন না করায় বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমানকে শোকজ করে এই পত্র প্রদান করা হলো।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!