ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে টিআইবি’র প্যাক্টা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-০৭ ১৫:৩৬:৩২
রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে গতকাল ৭ই জুন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির ‘প্যাক্টা’ প্রকল্পের অবহিতকরণ সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির ‘পার্টিসিপেটরি অ্যাকশন এগেইনস্ট করাপশন ঃ টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি(প্যাক্টা)’ নামক একটি প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
  টিআইবি’র উদ্যোগে গঠিত সংগঠন ‘সচেতন নাগরিক কমিটি (সনাক)’-এর আয়োজনে গতকাল ৭ই জুন সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
  সনাকের সভাপতি ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর নূরুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, অন্যান্য অতিথিদের মধ্যে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান, প্রফেসর শংকর চন্দ্র সিনহা, সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) উম্মে সালমা, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম, জেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক আজমীর হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোহাম্মদ জহুরুল হক, রাজবাড়ী কিন্ডার গার্টেনের অধ্যক্ষ নূরুল হক আলম এবং এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রকল্পের বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন টিআইবি’র ঢাকা ক্লাস্টারের কো-অর্ডিনেটর মাহান উল হক নোবেল। 
  এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, সদর উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হাসান, টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মাসুদ আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। দুর্নীতিকে না বলতে বলে সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। নাগরিকদের সুবিধার জন্য সরকারী উদ্যোগে বিভিন্ন ওয়েবসাইট ও সিটিজেন চার্টার তৈরি করা হয়েছে, যেন নাগরিকরা জানতে পারে কোথায় গেলে কী কাজ করতে পারবে। এতে নাগরিকরা অতি সহজে অনলাইনের মাধ্যমে আবেদন করে তার কাজ করতে পারছেন। দুর্নীতির বিরুদ্ধে সেবা গ্রহীতা ও সেবা  দাতা উভয়কেই সচেতন হতে হবে। তাহলে আমরা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে পারবো।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!