ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
কালুখালীতে ঝুঁকিপূর্ণ স্কুল ভবনেই দাপ্তরিক কার্যক্রম
  • শামীম হোসেন
  • ২০২২-০৬-০৮ ১৪:৫০:১৭
কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের রায়নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঝুঁকিপূর্ণ একটি ভবনেই চলছে বিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের রায়নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঝুঁকিপূর্ণ একটি ভবনেই চলছে বিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম। 
  এতে যে কোন সময় দুর্ঘটনার আশংকা বিরাজ করছে। এছাড়াও বিদ্যালয়টিতে রয়েছে শিক্ষক স্বল্পতাসহ শ্রেণী কক্ষের সংকট। 
  জানা গেছে, ১৯৭৩ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ১৯৯৪ সালে বিদ্যালয়ে ৩ কক্ষ বিশিষ্ট একটি পাকা ভবন নির্মাণ করা হয়। পরবর্তীতে ২০০৮ সালে ৩ কক্ষ বিশিষ্ট আরেকটি পাকা ভবন নির্মাণ করা হয়। বর্তমানে ১৯৯৪ সালে নির্মিত ভবনটি জরাজীর্ণ হয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বিভিন্ন ছাদ, দেয়াল, খুঁটিসহ বিভিন্ন স্থানে পলেস্তারা খসে রড বেরিয়ে গেছে। যে কোন সময় ভবনটি ভেঙ্গে পড়তে পারে। এ অবস্থায় ঝুঁকিপূর্ণ ভবনটিকে পাঠদান বন্ধ রাখা হলেও দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এছাড়া বিদ্যালয়ের ৫টি শিক্ষক পদের মধ্যে প্রধান শিক্ষকসহ ২টি পদ দীর্ঘদিন শূন্য রয়েছে। 
  বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সামসুল কবির জানান, করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সময় তারা কিছুটা স্বস্তিতে ছিলেন। বর্তমান বিদ্যালয় খোলা থাকায় শ্রেণী কক্ষের সংকট ও শিক্ষক স্বল্পতার জন্য বিভিন্ন জটিলতায় পড়তে হচ্ছে তাদের। তবে বিদ্যালয়ে একটি দ্বিতল ভবনের নির্মাণ কাজ শুরু হয়েছে। সেটি নির্মিত হলে শ্রেণী কক্ষের সংকট আর থাকবে না। তবে প্রধান শিক্ষকসহ ২টি পদ শূন্য থাকায় সমস্যা হচ্ছে। এ অবস্থায় উক্ত ২টি পদ পূরণের পাশাপাশি আরও একটি শিক্ষকের প্রত্যাশা রয়েছে তাদের। 
  কালুখালী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুর রশিদ বলেন, ওই বিদ্যালয়ের একটি ভবনের অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ থাকায় শ্রেণী কক্ষের সংকট রয়েছে। এই সংকট নিরসনের জন্য বিদ্যালয়টিতে নতুন একটি দ্বিতল ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। এছাড়া দ্রুতই শূন্য থাকা শিক্ষকের ২টি পদ পূরণ করা হবে। 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ