ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
কৃষক লীগের রাজবাড়ী সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-১১ ১৭:৫৮:৫৩
রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গতকাল ১১ই জুন বাংলাদেশ কৃষক লীগের রাজবাড়ী সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

বাংলাদেশ কৃষক লীগের রাজবাড়ী সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল ১১ই জুন সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 
  রাজবাড়ী সদর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক গাজী বিল্লাল হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাউদ্দিন আলালের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, প্রধান বক্তা হিসেবে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক, বিশেষ বক্তা হিসেবে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নূরুল ইসলাম বাদশা, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এডঃ শেখ জামাল হোসেন মুন্না, জেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবু বককার খান, যুগ্ম-আহ্বায়ক মোস্তফা মাহমুদ হেনা মুন্সি, বিপ্লব মুক্ত বিশ্বাস, আবুল হোসেন, অন্যান্যের মধ্যে সদর উপজেলা কৃষক লীগের যুগ্ম-আহ্বায়ক দেওয়ান মোঃ ফিরোজ, রাজু আহম্মেদ, জেলা কৃষক লীগের সদস্য আঃ কাদের মুন্সি, শাহীন খান, তাপসী রাণী অন্তরা, চন্দনী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মোস্তফা ঢালী, মিজানপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সবুর আলী, বসন্তপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মীর্জা মোঃ আরজু, বরাট ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন সরদার, বানীবহ ইউনিয়ন কৃষক লীগের আহ্বায়ক শুকুর আলী ও সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন আরজু প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, কৃষক লীগ আওয়ামী লীগের অন্যতম একটি সহযোগী সংগঠন। কৃষক লীগ করার মধ্যে আলাদা একটা মজা আছে, কারণ আমাদের দেশের আশি ভাগ মানুষ কৃষির সাথে জড়িত। এই সংগঠন করতে গেলে গ্রামের অনেক লোক পাওয়া যায়, যারা কৃষিজীবী। যারা কৃষক লীগে আছেন তারা ইচ্ছা করলে কৃষক লীগকে আরও শক্তিশালী করা সম্ভব। কৃষক লীগ সহযোগী সংগঠন হিসেবে এখন অনেক শক্তিশালী সংগঠন। বিএনপি ষড়যন্ত্র করছে। তাদের মোকাবেলা করার জন্য আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী সংগঠনগুলোকে আরও শক্তিশালী ভূমিকা পালন করতে হবে। সংগঠন শক্তিশালী হলে কোনো ষড়যন্ত্রই কিছু করতে পারবে না। আগামী ২৫শে জুন মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন। সেখানে লাখ লাখ মানুষের সমাগম হবে। আমরা রাজবাড়ী জেলা থেকেও ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করবো। অচিরেই সংসদের অধিবেশনে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত দৌলতদিয়া-পাটুরিয়া রুটে দ্বিতীয় পদ্মা সেতু বা টানেল নির্মাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কাছে প্রস্তাবনা তুলে ধরবো। আগামী নির্বাচনের আগেই যাতে এই দ্বিতীয় পদ্মা সেতু বা টানেল নির্মাণের কাজ উদ্বোধন করা হয় সে ব্যাপারে সচেষ্ট থাকবো। যারা কৃষক লীগের রাজবাড়ী সদর উপজেলা শাখার নতুন কমিটিতে আসবেন তারা সংগঠনকে শক্তিশালী করার জন্য কাজ করবেন। শুধু পদ-পদবী নিয়ে বসে থাকলে চলবে না। কাজ করতে হবে। 
  কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক বলেন, বর্তমানে কৃষক লীগ অনেক শক্তিশালী সংগঠন। বঙ্গবন্ধুর নিজের হাতে গড়া কৃষক লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে বিগত দিনে বিভিন্ন লড়াই-সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে, এখনও করে যাচ্ছে। কিন্তু দুঃখের বিষয় আমার কারণে রাজবাড়ীর কৃষক লীগের নেতাকর্মীরা অনেক অবহেলিত। আমি কেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হয়েছি-এ জন্য অনেকেই আমার উপর রাগ করে কৃষক লীগের নেতাকর্মীদের দূরে সরিয়ে রেখেছে। আমার উপর হামলা করে, মামলা দিয়ে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। আমি বিএনপির আমলে রাজবাড়ী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ছিলাম, কিন্তু তখনও আমার বা আমার পরিবারের সদস্যদের উপর কোন হামলা-মামলা হয়নি। এখন দল ক্ষমতায় থাকলেও আমার উপর হামলা করা হয়। বর্তমানে ৬টি মামলা রয়েছে আমার বিরুদ্ধে। শত বাঁধা-বিপত্তি উপেক্ষা করে আপনাদের হক আজ বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক। রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ভাই, আজ আপনি কথা দিয়ে যাবেন-আপনি আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগকে যেভাবে তাদের পাশে থেকে সহযোগিতা করেন সেভাবে কৃষক লীগের নেতাকর্মীদেরও সহযোগিতা করবেন। আপনার সহযোগিত পেলে রাজবাড়ীর কৃষক লীগ আরও শক্তিশালী হবে। জেলা আওয়ামী লীগের সাথে আমাদের কোন দ্বন্দ্ব নাই। আমরা সবসময় তাদের পাশে ছিলাম, এখনও আছি, আগামীতেও থাকবো।
  সম্মেলনের দ্বিতীয় পর্বে আলোচনার মাধ্যমে সদর উপজেলা কৃষক লীগের সভাপতি পদে সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন আরজু এবং সাধারণ সম্পাদক পদে বিদায়ী কমিটির সদস্য সচিব আলাউদ্দিন আলালকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। তারা পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। 
  উল্লেখ্য, সম্মেলনের শুরুতে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে জাতীয় ও সংগঠনের(কৃষক লীগ) পতাকা উত্তোলন করা হয়। এছাড়াও কৃষক লীগের বিভিন্ন ইউনিটের প্রয়াত নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ