ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
পুলিশ সুপারের কার্যালয়ের স্টেনো ইউনুছ আলীকে বিদায়ী সংবর্ধনা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৬-১৪ ২৩:১০:৩৮
চাকরী থেকে অবসর গ্রহণ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ের স্টেনো মোঃ ইউনুছ আলীকে গতকাল ১৪ই জুন সকালে পুলিশ লাইন্সের ড্রিলশেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ বিদায়ী সংবর্ধনা প্রদান করেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান -মাতৃকণ্ঠ।

চাকরী জীবন থেকে অবসর গ্রহণ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ের স্টেনো (সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর) মোঃ ইউনুছ আলীকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে।  
  গতকাল ১৪ই জুন সকালে রাজবাড়ী পুলিশ লাইন্সের ড্রিলশেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় আনুষ্ঠানিকভাবে তাকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। 
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, ডিএসবির ডিআইও-১ সাইদুর রহমানসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। 
  অনুষ্ঠানে মোঃ ইউনুছ আলীকে ক্রেস্ট ও উপহার সামগ্রী দিয়ে সংবর্ধনা প্রদান শেষে পুলিশের সুসজ্জিত একটি পিক-আপ গাড়ীতে করে তাকে সসম্মানে বাড়ী পর্যন্ত পৌঁছে দেয়া হয়।  
  রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের অলংকারপুর গ্রামের মরহুম আব্দুল আজিজের পুত্র মোঃ ইউনুছ আলী ফরিদপুরের রাজেন্দ্র বিশ্ববিদ্যালয়ে কলেজে অর্থনীতিতে অনার্সে অধ্যয়নরত অবস্থায় ১৯৮৭ সালের ৯ই সেপ্টেম্বর ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে চাকরীতে যোগদান করেন। পরবর্তীতে চাকরীরত অবস্থায় তিনি মাস্টার্স সম্পন্ন করেন। ১৯৯৮ সালের ৭ই অক্টোবর তাকে মাদারীপুরের পুলিশ সুপারের কার্যালয়ে বদলী করা হয়। ১বছর সেখানে চাকরী করার পর ১৯৯৯ সালের ৩রা অক্টোবর তিনি নিজ জেলা রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ে বদলী হয়ে আসেন এবং অবসর গ্রহণ পর্যন্ত সুনামের সাথে চাকরী জীবন অতিবাহিত করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক। তার মধ্যে কন্যা ইসমাত জাহান ঈশিতাকে বিয়ে দিয়েছেন এবং একমাত্র পুত্র মোঃ আবু সালেহ সামি ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সিএসই (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং)-এ অধ্যয়নরত। স্ত্রী শিউলী পারভীন গৃহিনী।
  অবসর গ্রহণের বিষয়ে মোঃ ইউনুছ আলী বলেন, চাকরীর নিয়মানুযায়ী সবাইকেই একসময় অবসর গ্রহণ করতে হয়। বিদায় বেলায় জেলা পুলিশ আমাকে যে সম্মান জানিয়েছে তার জন্য পুলিশ সুপারসহ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া দীর্ঘ চাকরী জীবনে যাদের সহযোগিতা-সহমর্মিতা পেয়েছি তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। দীর্ঘ কর্মজীবনে আমি যাদের সঙ্গে চাকরী করেছি তাদের মধ্যে ২জন কর্মকর্তা পুলিশের সর্বোচ্চ আইজিপি পদে অধিষ্ঠিত হন, ২জন সচিব হন এবং ৪জন অতিরিক্ত আইজিপি হওয়াসহ পুলিশের বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করেন। যারা প্রয়াত হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি। সংসার ধর্ম পালন ও সেবামূলক কর্মকান্ডের মাধ্যমে বাকী জীবনটা কাটাতে চাই। আমি সকলের কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া প্রার্থী।

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ